বিজ্ঞাপন

পুরান ঢাকার মিল ব্যারাকের একটি সমিতির এই নির্বাচন ঠিক বাস্তবে ঘটেনি। নাটকে মিল ব্যারাক কল্যাণ সমিতিকে ক্যানভাস করে মূলত বিভিন্ন এলাকার সভা–সমিতিকেন্দ্রিক রাজনীতি ও নির্বাচনের একটি আমেজ তুলে ধরার চেষ্টা করেছেন নাটকটির পরিচালক। জানা গেছে, এই নাটকে একটি সমিতির আবহমানকালের রাজনীতির চিত্র ফুটে উঠেছে। সমিতির পদবণ্টন নিয়ে হয় স্বজনপ্রীতি, ঝগড়া-বিবাদ। এই ঝগড়া-বিবাদ মেটানোর জন্য সমিতির সব নারী–পুরুষ আবার কক্সবাজার বেড়াতে যায়। সেখানে গিয়ে তাদের মধ্যে শুরু হয় আরেক রাজনীতি।

default-image

হাস্যরসের সঙ্গে নাটকটিতে তুলে ধরা হয়েছে সমিতি ও ক্লাবকেন্দ্রিক ঘরোয়া রাজনীতির ছবি। কচি খন্দকারের রচনায় 'মিল ব্যারাক কল্যাণ সমিতি' পরিচালনা করেছেন সাগর জাহান। সাত পর্বের এই ধারাবাহিকে অভিনয় করেছেন মোশাররফ করিম, তাসনিয়া ফারিন, ফজলুর রহমান বাবু, কাজী নওশাবা আহমেদ, জুঁই করিম, ফারুক আহমেদ, মুকিত জাকারিয়া, কচি খন্দকার, মাসুদ হারুন প্রমুখ। সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘মিল ব্যারাক কল্যাণ সমিতি’ ঈদের দিন থেকে দেখানো হচ্ছে বাংলাভিশনে। ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন এটি দেখানো হবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।

হাস্যরসের সঙ্গে নাটকটিতে তুলে ধরা হয়েছে সমিতি ও ক্লাবকেন্দ্রিক ঘরোয়া রাজনীতির ছবি।

এ ছাড়া ঈদ উপলক্ষে একই চ্যানেলে চলছে বেশ কয়েকটি সাত দিনের ধারাবাহিক নাটক। সেসবের মধ্যে রয়েছে মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় ‘হঠাৎ বাদশাহ’, দেখা যাবে রাত ৯টা ৫৫ মিনিটে। এই নাটকে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, শামীমা নাজনীন, মুকিত জাকারিয়া, ডা. এজাজ প্রমুখ। কাজী শাহীদুল ইসলামের রচনা ও সালাহউদ্দিন লাভলুর পরিচালনায় ‘আমি তোমার জন্য পাগল’ দেখা যাবে রাত ১১ টায়। অভিনয়ে নিলয় আলমগীর, শ্যামল মাওলা, শশী, প্রাণ রায় প্রমুখ। সবুজ ওয়াহিদের রচনা ও আবু হায়াত মাহমুদের পরিচানায়নায় ‘হ–য–ব–র–ল’ দেখা যাবে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫ মিনিটে। অভিনয়ে সালাহউদ্দিন লাভলু, তানিয়া আহমেদ, প্রভা, সাজু খাদেম, আরফান আহমেদ, মিশু সাব্বির, নাবিলা ইসলাম প্রমুখ।

default-image
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন