প্রথম ঝলকে একাত্তর

বিজ্ঞাপন
default-image

বাংলাদেশের নির্মাতা ও শিল্পীদের নিয়ে বেশ আগে থেকেই কাজ শুরু করেছিল স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচই। মানি হানি, ঢাকা মেট্রো এই প্ল্যাটফর্মের জনপ্রিয় কিছু ওয়েব প্রযোজনা। এবার এই তালিকায় যোগ হতে যাচ্ছে আরেকটি বাংলাদেশি ওয়েব সিরিজ, নাম একাত্তর। আমাদের হাতে এসেছে তারকাবহুল এই নতুন ওয়েব প্রযোজনার কিছু অপ্রকাশিত স্থিরচিত্র।

সম্প্রতি একাত্তর–এর ট্রেলার ও পোস্টার উন্মোচিত হয়েছে। সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে শিল্পীদের নাম, সিরিজের গল্প ও চরিত্রের বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। শিবব্রত বর্মনের চিত্রনাট্যে একাত্তর পরিচালনা করছেন মানি হানি সিরিজখ্যাত নির্মাতা তানিম নূর। এতে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা, মোস্তফা মনোয়ার, ইরেশ যাকের, রাফিয়াথ রশীদ মিথিলা, নূর ইমরান, সজীব, খায়রুল বাশার, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, দীপান্বিতা মার্টিন প্রমুখ। ২৬ মার্চ থেকে হইচইয়ে দেখা যাবে সিরিজটি।

এই ওয়েব সিরিজ বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় পুরান ঢাকায় সাহসের সঙ্গে লড়াই করে যাওয়া এক তরুণের জীবনের ছায়া অবলম্বনে তৈরি হয়েছে। এরই মধ্যে পুরান ঢাকার নারিন্দা, উর্দু রোড, সূত্রাপুর ও আজিমপুরে হয়েছে এর শুটিং। ১৯৭১ সালের শুরু থেকে এই সিরিজের গল্পের সূচনা। দেখানো হয় দুটো ভিন্ন পটভূমিতে কিছু মানুষের জীবনের গল্প। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জড়িয়ে যায় কিছু অপ্রত্যাশিত চরিত্র, কিছু অজানা নাম।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন