বিজ্ঞাপন

একদিন রেহানের অফিসে গিয়ে রাইসা দেখে, তাঁর স্বামীর মুখোমুখি ডেস্কে বসে কাজ করছে এক সুন্দরী তরুণী। রাইসা রেহানকে ডেকে বলে, অফিসে তাঁর বসার জায়গাটা বদলাতে হবে। কিছুদিন পর রাইসা আবারও জানতে চায়, বসার জায়গাটা বদলানো হয়েছে কি না। রোহান জানায়, চাইলেই তো আর অফিসের বসার জায়গা বদলানো যায় না। রাইসা তাকে চাকরিটা ছেড়ে দিতে বলে!

default-image

এসবেই শেষ নয়। বিবাহবার্ষিকীতে তাঁদের কেকের ওপর ভুল করে লেখা হয় ‘২য় বিবাহবার্ষিকী’। কেক কাটতে গিয়ে আনন্দের মুহূর্ত এলোমেলো হয়ে যায়। রাইসার প্রশ্ন, কেকের ওপরে ‘২য়’ লেখা কেন? তার মানে রেহান আগেও একটি বিয়ে করছিল, যেটার বয়স আজ ২ বছর হলো! রাইসা কি তাহলে রেহানের দ্বিতীয় স্ত্রী? এসব নিয়ে দুজনের মধ্যে শুরু হয় ভয়ানক ঝগড়া ও মনোমালিন্য। সবটাই সামলে নেয় রেহান। তবে সামলানো যায় না পরের একটি ঘটনা! হঠাৎ এক রাতে রোহানের মোবাইলে একটি কল আসে। রেহান-রাইসা দুজনই তখন ঘুমাচ্ছিল। রাইসা দেখে তাঁর স্বামী রেহানের ফোনের পর্দায় এক তরুণীর নাম ভেসে ওঠে! রাত তখন ১২টা। বিষয়টি মেনে নিতে পারে না রাইসা। বলে, সে আর রেহানের সঙ্গে থাকবে না। রাইসা তাঁর বাবার বাড়ি চলে যায়। দুজন আলাদা হয়ে যায়।

বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর একদিকে দুজন দুজনের অভাব অনুভব করতে থাকে, অন্যদিকে রাইসা তালাকও চায়। তালাকের আনুষ্ঠানিকতার তারিখও ঠিক হয়। এমন সময় রাইসা জানতে পারে, সে মা হতে যাচ্ছে। বিষয়টি জানার পর রাইসা ভীষণ খুশি হয়। পেছনের সব অভিমান ভুলে যায়। খুশির খবরটা দিতে রেহানের অফিসে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আহত হয় রাইসা। তাঁর গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। মানসিক ভারসাম্য প্রায় হারিয়ে ফেলে সে। কিন্তু দুজন দুজনকে কথা দেয়, সন্তান না থাকুক, দুজন দুজনকে ছেড়ে থাকবে না আর।

এটি একটি ঈদ নাটকের গল্প। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, তানজিন তিশা, মাসুম বাসার, মিলি বাসার প্রমুখ। ‘দি ব্রেকআপ লিস্ট আফটার দ্য ওয়েডিং’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রূপক বিন রউফ। ঈদের দিন রাত সাড়ে আটটায় নাটকটি দেখা যাবে আরটিভিতে।

টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন