তিন মাস মিজানুরের সঙ্গে নিয়মিত কথা হয়েছে
তিন মাস মিজানুরের সঙ্গে নিয়মিত কথা হয়েছেছবি: সংগৃহীত

তিন মাস আগে বিয়ে করেছেন অভিনয়শিল্পী নাজিরা মৌ। এত দিন সেই বিয়ে খবর চাপা ছিল। গতকাল তিনি ফেসবুকে প্রথম বিয়ের ছবি পোস্ট করেছেন। সেই ছবির নিচে মন্তব্য ধরে জানা যায় তাঁর বিয়ের খবর। গোপনেই সেরেছেন হানিমুন। অবশ্য মৌ জানালেন, বিয়ে নিয়ে কোনো লুকোচুরি করেননি। পারিবারিক সিদ্ধান্তে হঠাৎ করেই তাঁদের বিয়ের পিঁড়িতে বসতে হয়।

default-image

গত ২০ জানুয়ারি ঢাকার একটি রেস্তোরাঁয় বিয়ে হয় এই অভিনেত্রীর। তাঁর স্বামী মিজানুর রহমান। তিনি লন্ডনপ্রবাসী ব্যবসায়ী। ছয় মাস দেশেই থাকেন। গত বছর শেষের দিকে তাঁদের ঢাকাতেই পরিচয়। সেই থেকেই বন্ধুত্ব। নাজিরা জানান, তাঁর কাছের এক বন্ধুর মাধ্যমে পরিচয়। তারপর তিন মাস মিজানুরের সঙ্গে নিয়মিত কথা হয়েছে। এই সময়েই একে অন্যকে পছন্দ করেন। দুজনের মধ্যে বেশ কিছু বিষয়ে মিল থাকায় তাঁরা সিদ্ধান্ত নেন বিয়ের। উভয়ই বাবা–মায়ের কাছে পছন্দের কথা জানান। তখন পারিবারিকভাবেই বিয়ের সিদ্ধান্ত হয়। তাঁদের ইচ্ছা ছিল জানুয়ারিতে এনগেজমেন্ট পর্ব শেষ করবেন। ঈদের পর সবাইকে জানিয়ে বিয়ে করবেন। কিন্তু দুই পরিবার চেয়েছিল একেবারে কবুল পর্ব শেষ হোক। তাই হলো।

বিজ্ঞাপন
default-image

নাজিরা বলেন, ‘তাকে (মিজানুর রহমান) ভালো লাগার প্রধান কারণ সে ইতিবাচক মানুষ। সব বিষয়ে সে ইতিবাচক থাকার চেষ্টা করে। আমার কোনো অপছন্দকেই সে সরাসরি ভালো নয় বলবে না। সে বলবে এটার চেয়ে অন্যটা বেশি ভালো। সে “গুড” “বেটার” “বেস্ট”–এ বিশ্বাসী। সে সব বিষয়েই আমাকে অনেক অনুপ্রেরণার দেয়, পাশে থাকে। জীবনের উত্থান-পতনকেই সে পজিটিভ হিসেবে নেয়। তা ছাড়া এটা করা যাবে না, ওটা করা যাবে না, এই ধরনের কোনো আচরণ তার মধ্যে নেই। এসব গুণের মানুষকেই আমি খুঁজছিলাম।’

default-image

অভিনয়শিল্পীরা অনেক সময় দেখা যায় বিয়ের খবর জানাতে চান না। আপনিও গোপনে...মুখের কথা কেড়ে নিয়ে নাজিরা বলেন, ‘মিডিয়ার অনেকে তো বছরের পর বছর বিয়ে করে লুকিয়ে রাখে। আমি মাত্র তিন মাস। আর বিয়ে করেছি এতে লুকানোর কিছু নেই। হঠাৎ এনগেজ থেকে বিয়ের সিদ্ধান্ত নেওয়ার কারণে সেভাবে জানাতে পারিনি।’ নাজিরা বিয়ের পর তাঁর স্বামীর সঙ্গে একাধিক ছবি পোস্ট করেছেন। সেগুলোর কোনেটিতেই বিয়ের কোনো সাজ ছিল না। গত রাতে তিনি বিয়ের পর প্রথম বিয়ের সাজে ছবি পোস্ট করেন। তারপর জানা যায় তাঁর বিয়ের খবর। এই অভিনেত্রী জানান, আগের ছবি দেখে অনেকেই পারিবারিক কোনো ছবি মনে করেছেন। তিনি বিয়ের ছবিগুলো গতকালই হাতে পেয়ে ফেসবুকে দিয়েছেন।

default-image

পরিচয়ের প্রথম থেকে নাজিরা, মিজানুরকে 'তুমি' বলতেন। কিন্তু মিজানুর তাঁকে ঠিক 'আপনি' বলে সম্বোধন করতেন। এই নিয়ে তাঁর স্বামী এখনো নাকি মজা করে বলেন, মানুষ তো প্রথম দিন হলেও আপনি করে বলে। তুমি আমাকে একটা দিনও আপনি করে বললে না। নাজিরা বলেন, ‘আমার মুখে আপনি একটু কম আসে। প্রথম থেকে তুমি বলার কারণে হয়তো আমাদের মধ্যে দ্রুত সম্পর্কটা হয়ে গেছে। এখন সবাই দোয়া করবেন আমরা যেন সুখে সংসার করতে পারি।’ বিয়ের পর তাঁর অভিনয় নিয়ে স্বামীর পক্ষ থেকে কোন বাধা নেই। এখন করোনার জন্য আপাতত অভিনয় থেকে দূরে রয়েছেন।
২০০৬ সালে মডেল হিসেবে বিনোদন জগতে পা রাখেন মৌ। তিনি হেঁটেছেন র‍্যাম্পেও। ২০১৫ সালের শুরুর দিকে প্রথম নাটকে অভিনয় করেন। পরে সুযোগ পান সিনেমায়। ‘নন্দিনী’ চলচ্চিত্রে ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন তিনি। ছবিটি পরিতোষ বাড়ৈর ‘নরক নন্দিনী’ উপন্যাস থেকে নেওয়া হয়েছে। এ ছাড়া অঞ্জন আইচের 'কানামাছি' সিনেমায় অভিনয় করেছেন তিনি। দুটি সিনেমাই করোনা পরিস্থিতি বুঝে সিনেমা হলে মুক্তি পাবে।

default-image
বিজ্ঞাপন
টেলিভিশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন