চিন্তিত টেলিভিশন অভিনেত্রী সাফা কবির। বাসায় বেশ সতর্কতা অবলম্বন করছেন। সর্বশেষ তিনি ‘বিফলে মূল্য ফেরত’ নাটকের শুটিং করেছিলেন। সেই নাটকে তাঁর সহশিল্পী ছিলেন তৌসিফ মাহবুব। তৌসিফের স্ত্রী করোনায় আক্রান্ত। যদিও তৌসিফ করোনায় আক্রান্ত হননি। তাই আপাতত শুটিং করছেন না।
এই অভিনেত্রী জানান, নাটকটির শুটিং সেটে তিনি জানতে পারেন, তৌসিফ মাহবুবের শ্বশুর–শাশুড়িসহ তাঁদের পরিবারের সবাই করোনায় আক্রান্ত। এই অভিনেতা তাঁর স্ত্রী জারা মাহবুবকে নিয়ে শ্বশুরবাড়িতে ছিলেন। পরে সাফা ও তৌসিফ নাটকের পরিচালক রিফাত মজুমদারের সঙ্গে পরামর্শ করে শুটিং স্থগিত করেন। এই পুরো ঘটনার পর কোনো শুটিংয়ে অংশ নিচ্ছেন না সাফা। বাসায় থাকছেন সতর্ক অবস্থায়।

বিজ্ঞাপন
default-image

সাফা বলেন, ‘করোনাভাইরাস সম্পর্কে আমরা সবাই জানি। একটি শুটিংয়ে অনেক মানুষ কাজ করে। সবার নিরাপত্তার দরকার। এ কারণে আমি মনে করি, তৌসিফের শুটিং সেটে আসা এখন ঠিক হবে না। তার এই মুহূর্তে পরিবারকে সময় দেওয়া উচিত। পরিবারকে নিয়ে যদি সুস্থ থাকতে পারে, তাহলে অনেক কাজ করা যাবে।’
তৌসিফের স্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর সাফার কয়েকবার কথা হয়েছে তৌসিফের সঙ্গে। সহশিল্পী ছাড়াও তাঁরা বেশ ভালো বন্ধু। সাফা জানান, তৌসিফ মাহবুব এখনো সুস্থ আছেন। এখন পর্যন্ত তাঁর কোনো করোনার উপসর্গ দেখা যায়নি।

default-image

সাফা কবির সবচেয়ে বেশি জুটি হয়ে কাজ করেছেন তৌসিফের সঙ্গে। এর আগে তাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন, জুটি বেঁধে আর খুব বেশি নাটকে অভিনয় করবেন না। কিন্তু নির্মাতা ও ভক্তদের চাহিদার কারণে পর্দায় আবার নিয়মিত জুটি বাঁধছেন তাঁরা। ২৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত সব নাটকের শুটিং বাতিল করেছেন সাফা কবির।
এই সময়ে তাঁর আরও দুটি নাটকে অভিনয় করার কথা ছিল। সাফা বলেন, ‘কাজে ফিরতে একটু সময় নিতে চাই। এখন এমনিতেই করোনা পরিস্থিতি দিন দিন বাড়ছে। সবার সচেতন থাকা দরকার। তা ছাড়া আমাদের প্রতিটি নাটকের শুটিংয়ের শিডিউল এক মাস আগে নির্ধারিত হয়। এই মাসে তিনটি নাটকের শুটিং বাতিল করেছি। এখন চাইলেও হুট করে কোনো গল্পে কাজ করতে পারব না। এর মধ্যে তৌসিফ করোনা টেস্ট করাবে। তার শারীরিক অবস্থার ওপরও নির্ভর করছে অনেক কিছু।’

default-image
বিজ্ঞাপন
মন্তব্য করুন