বেন হানিয়ার বিচারক দল চারটি পুরস্কারের জন্য ছবি নির্বাচন করবে। সেগুলো হলো ক্রিটিক গ্র্যান্ড প্রাইজ, দ্য ফ্রেঞ্চ টাচ প্রাইজ অব দ্য জুরি, সেরা অভিনেতার জন্য লুই রোদেরার ফাউন্ডেশনের রাইজিং স্টার পুরস্কার এবং সেরা শর্ট ফিল্মের জন্য লিটজ সিনে ডিসকভারি পুরস্কার। ক্রিটিক উইকের বিচারকদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হবে ২০ এপ্রিল। উৎসবের এ অংশটুকু অনুষ্ঠিত হবে মে মাসের ১৮ থেকে ২৬ তারিখ। এই অংশের শিল্পনির্দেশকের দায়িত্বে থাকবেন চলচ্চিত্র সাংবাদিক, টেলিভিশন বক্তা, সিনেমাবিষয়ক বইয়ের লেখক ও চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠান নির্মাতা এইভা ক্যাহেন।

বেন হানিয়া বানিয়েছেন চারটি ছবি। সেগুলোর মধ্যে বিউটি অ্যান্ড দ্য ডগস ২০১৭ সালে কানের আঁ সার্তে রিগা শাখায় প্রতিযোগিতা করে এবং দ্য ম্যান হু সোল্ড হিজ স্কিন ২০২০ সালে ভেনিসে দেখানো হয়। এটি প্রথম তিউনিসিয়ান ছবি যেটি অস্কারের আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে মনোনয়ন পেয়েছিল।

default-image

গত বছর গ্র্যান্ড প্রাইজ পেয়েছিলেন ফেদারস ছবির জন্য ওমর এল জোহাইরি। বিগত দিনে পুরস্কার পায় টেক শেল্টার–এর জন্য জেফ নিকোলস, পাউলিনার জন্য সান্তিয়াগো মিটার, ডায়ামান্টিনোর জন্য গ্যাব্রিয়েল আব্রান্টেস আর ড্যানিয়েল স্কিমিড এবং আই লস্ট মাই বডির জন্য জেরেমি ক্ল্যাপিন।

বিশ্ব চলচ্চিত্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন