তাঁদের হাতের ফোন ট্যাবলেট

বিজ্ঞাপন
default-image

মারদো কি বাত, হাতি কা দাঁত। এই হলো আমির খানের নীতি। বলিউডের আর দুজন খানের সঙ্গে তাঁর বেশ কিছু মৌলিক পার্থক্য আছে। এর একটা হলো, আমির নিজে আগে মিষ্টি খাওয়া বাদ দিয়ে অন্যকে মিষ্টি খেতে নিষেধ করেন। তাঁর মধ্যে কোনো ভণিতা নেই। হরেক রকমের তেল, সাবান, শ্যাম্পুর বিজ্ঞাপনে হাজির হন বলিউড তারকারা। সত্যি সত্যি ব্যক্তিগত জীবনে সেসব পণ্য তাঁরা ব্যবহার করেন কি না তার হদিস রাখা মুশকিল। কিন্তু আমির খানের হিসাব আলাদা। ভক্তকুলকে তিনি যে পণ্য কিনতে পরামর্শ দেন, নিজেও ব্যবহার করেন সেটাই।

এই তথ্য যাঁদের জানা আছে, আমির খান কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন, সেই তথ্য তাঁদের পক্ষে বের করে ফেলা মিসকল দেওয়ার চেয়েও সহজ। স্যামসাংয়ের পণ্যদূত আমির ব্যবহার করেন এই প্রতিষ্ঠানেরই ফোন। তাঁর ফোনটি গ্যালাক্সি এসথ্রি।

default-image

হলিউডের মতো বলিউডেও আইফোনের রাজত্ব। আইফোন যাঁরা ব্যবহার করেন না, তাঁদের হাতে শোভা পায় ব্ল্যাকবেরি। বলিউড তারকারা ইদানীং টুইট জ্বরে আক্রান্ত। ভক্তদের সঙ্গে ভাবের আদান-প্রদানের এই আশ্চর্য জাদুর কাঠির খোঁজ পেয়ে তাঁরা রীতিমতো উচ্ছ্বসিত। নিজেদের আর সাধারণ্যের ধরাছোঁয়ার বাইরে দূর আকাশের তারা করে রাখেন না বলিউড তারকারা। অনেকেই নিয়মিত টুইট করেন, ভক্তদের বিচিত্র সব কৌতূহলের খোরাক মেটানোর সর্বাত্মক চেষ্টা করেন।টুইটারে টুইট করতে বলিউড তারকাদের এক নম্বর পছন্দ আইফোন ও আইপ্যাড। কিং খান শাহরুখ তো স্টিভ জবসের মহাভক্ত। তিনি রীতিমতো অ্যাপল-অনুসারী। টুইট করতে আইফোন ও আইপ্যাড দুটোই সমানে ব্যবহার করেন একালের ডন। তবে অ্যাপলের আসল ভক্ত মাধুরী দীক্ষিত। আইপড, আইপ্যাড, আইফোন; এমনকি কম্পিউটারের ক্ষেত্রেও তিনি ব্যবহার করেন ম্যাক!

বলিউডের তিন খানের মধ্যে যেমন তিন মেরুর দূরত্ব, তেমনি ফোন ব্যবহারের ক্ষেত্রেও তিনজনের মধ্যে কোনো মিল নেই। আমির মেতে আছেন স্যামসাং নিয়ে, শাহরুখ আইফোন; ওদিকে সালমান খান ব্যবহার করেন ব্ল্যাকবেরি!

নতুন করে বাজারে দাপট ফিরে পেতে মরিয়া ব্ল্যাকবেরি অন্তত বলিউড রাজ্যে বেশ স্বস্তিতে আছে। সালমানের পাশাপাশি ব্ল্যাকবেরি ব্যবহারের তালিকায় আছেন লতা মুঙ্গেশকর, নীল নীতিন মুকেশ, বিপাশা বসু, রাম গোপাল ভার্মা, প্রীতি জিনতা। আছেন অর্জুন রামপাল, শিল্পা শেঠি, লারা দত্ত, সঞ্জয় দত্ত, শাবানা আজমি, সুস্মিতা সেন। ফারহান আখতারও একসময় ব্ল্যাকবেরি ব্যবহার করতেন। তবে নতুন একটি ফোনের বিজ্ঞাপনদূত হওয়ার পর তাঁর ফোনের মডেল পাল্টেছে বলেই শোনা যাচ্ছে।

প্রিয়াঙ্কা চোপড়া আবার আমিরের অনুসারী। না, তিনি স্যামসাং ব্যবহার করেন না। আমিরকে অনুসরণ করছেন অন্যভাবে। নকিয়ার পণ্যদূত প্রিয়াঙ্কা। এ কারণে ব্যক্তিগত ব্যবহারের ক্ষেত্রে নকিয়া লুমিয়াই ব্যবহার করেন প্রিয়াঙ্কা। 

সূত্র: টেমেফাইডটকম

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন