দ্য নিউ ডাকযোগে পাওয়া

বিজ্ঞাপন
default-image

রস+আলোর নতুন নোটিশ দেখে আর না লিখে পারলাম না। গত দুই বছর হলো আমি বিয়ে করেছি। কিন্তু বিয়ের পর থেকেই অশান্তিতে আছি। আমার স্ত্রী মোটেও আমার কথা শোনে না। যখন যা খুশি তা-ই করে। আমাকে বিভিন্ন রকম হুমকি দেয়, জেলের ভাত খাওয়ানোর কথা বলে। তার জন্য আজ আমাদের গোটা পরিবার অশান্তিতে আছে।
সাগর বিশ্বাস
আলীপুর, ফরিদপুর

l আসলেই মানুষের জীবনে যখন কোনো সমস্যা থাকে না, তখনই মানুষ বিয়ে করে। দেখেন না বিয়ে করার আগে বলে, সব গুছিয়ে নিই তারপর বিয়ে। কেন জানেন? সব এলোমেলো করার জন্য। প্রথমত, যে কথা শোনে না, তার সঙ্গে কথা বলা বন্ধ করেন। তাকে কানের ডাক্তার দেখান, কথা শুনবে। এরপর তাকে যা খুশি করতে দিন, আপনি পাত্তা না দিলে একদিন উৎসাহ হারিয়ে ফেলবে। শান্তি সব সময় নিজের কাছে। একটা বিষয়ে আপনাকে আগেই সতর্ক করা উচিত, কাউকে যখন পাত্তা দেবেন না, তখন তার কাছ থেকেও কোনো পাত্তা আশা করবেন না। আর ‘চলে যায় যদি কেউ বাঁধন ছিঁড়ে, কাঁদিস কেন মন’—গানটা রোজ তিনবেলা খাওয়ার পরে শুনবেন, যত দিন সমাধান না হয়।

default-image

আমি একটি চরম দেশীয় সমস্যায় জর্জরিত। ‘দ্য নিউ ডাকযোগে পাওয়া’য় সমস্যা পাঠালাম বাংলাদেশের ডাক যোগে। চারটা সোমবার চলে গেল, কিন্তু আপনার কাছে আমার সমস্যা পৌঁছাল না! এর উৎকৃষ্ট সমাধান চাই। উহ্! আমার আরেকটা সমস্যা ছিল, রস+আলোতে কি আসলেই আমাদের লেখা ছাপা হয়?
আন নাসের
জামালপুর জিলা স্কুল, জামালপুর

l আপনার দ্বিতীয় সমস্যাটা দিয়ে শুরু করলাম। সমাধান নিশ্চয় পেয়ে গেছেন! কারণ, আপনার প্রথম সমস্যাটা আসলে সমস্যার মানদণ্ডে কোনো সমস্যার মধ্যেই পড়ে না। তবে হ্যাঁ, ধৈর্যশক্তিতে আপনার একটু ঘাটতি থাকতে পারে। এ জন্য প্রতিদিন রুটিন করে ঘণ্টা খানেক বিটিভি দেখবেন। রাজনৈতিক বক্তব্যের ক্যাসেট পাওয়া গেলে সেগুলো সংগ্রহ করেও শুনতে পারেন। এরপর ডাক বিভাগ নিয়ে আপনার আর কোনো সমস্যা থাকবে না। তবে টানা বিটিভি দেখার ফলে পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। সে জন্য আগে টিভিটা একটা লোহার খাঁচায় ভরে রাখতে ভুলবেন না।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন