বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইবিএল ডেবিট ও ক্রেডিট কার্ডধারীদের জন্য দেশের জনপ্রিয় পোশাক ও জুয়েলারির বেশ কয়েকটি দোকানে ঈদের কেনাকাটায় সর্বনিম্ন ১০ থেকে সর্বোচ্চ ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে। ব্র্যাক ব্যাংকের মাধ্যমে আড়ং, নবরূপা, রঙ বাংলাদেশ, অঞ্জন’স, আর্টিস্টি, কে-ক্রাফট, লোটোসহ নামকরা প্রায় ২০টি ব্র্যান্ডের দেশজুড়ে ৭০০ শাখা থেকে পণ্য ক্রয়ে গ্রাহকেরা পাবেন বিভিন্ন পরিমাণ পর্যন্ত মূল্য ছাড়। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ডে কেনাকাটায় বাছাইকৃত ইলেকট্রনিক পণ্যে ৫-২০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধা আছে। ওয়ান ব্যাংকের কার্ডে রিচম্যান, লুবনান, চন্দ্রবিন্দু, জারা, আর্টিসান, গুলশান শাড়ি, লেদারেক্সসহ বিভিন্ন শোরুমে ছাড় পাবেন। ইসলামী ব্যাংক তাদের ভিসা ডেবিট ও খিদমাহ কার্ড দিয়ে কেনাকাটায় ক্যাশ ব্যাকসহ বিভিন্ন উপহার দিচ্ছে। ব্যাংকটির ডেবিট কার্ডের কোনো গ্রাহক কেনাকাটা করলে তার জন্য ক্যাশব্যাক সুবিধা রয়েছে।

ঈদ উপলক্ষে কার্ডের নানা সুবিধার জানালেন সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের প্রধান ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা আসাদুল্লাহিল গালিব। তিনি জানান, ঈদ উপলক্ষে তাঁদের ব্যাংকের সব ক্রেডিট কার্ডে বিভিন্ন পরিমাণ সুবিধা পাওয়া যাবে।

মোবাইল ব্যাংকিং

ঈদ কেনাকাটায় মোবাইল ব্যাংকিং লেনদেনে বিকাশ, নগদ, রকেটসহ বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন ছাড় আছে। করোনাকালে ঘরে বসে দেশের জনপ্রিয় ব্র্যান্ড শপ থেকে জামাকাপড়, জুতা, ইলেকট্রনিক সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য অনলাইনে কিনে পেমেন্ট বিকাশ করলে মিলছে ২৫ শতাংশ পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। পাশাপাশি বিভিন্ন সুপারস্টোরের অনলাইন ও সরাসরি আউটলেট থেকে গ্রোসারি ও প্রয়োজনীয় কেনাকাটায়ও মিলছে ১০ শতাংশ পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। লাইফস্টাইল ব্র্যান্ড আড়ং, কে ক্রাফট, দেশাল, লা রিভ, ওটু, প্রাইড, র নেশন, সারা লাইফস্টাইল, ট্রেন্ডজ, বাটা, অ্যাপেক্স, লেদারিনা, আজকের ডিল, দারাজ, লেইসফিতা, প্রিয়শপ, পিকাবু, বিডিশপসহ ৯২টি বিক্রেতা প্রতিষ্ঠান থেকে পণ্য কিনে এই ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহক।

এদিকে আগোরা, স্বপ্ন, ডেইলি শপিং, মীনা বাজার, আলমাস, ফ্যামিলি বাজার, মেহেদী মার্ট, ওয়ানস্টপ, প্রিন্স বাজার সহ ৭০টি সুপারস্টোর ব্র্যান্ডের ৪২২টি আউটলেট ও অনলাইনে মিলছে গ্রোসারি ও প্রয়োজনীয় কেনাকাটায় ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।

ঘরে বসেই বিকাশে পেমেন্ট করে কোরবানির পশু কিনতে পারছেন গ্রাহকেরা। ১১টি অনলাইন হাট থেকে কোরবানির পশু কেনার পাশাপাশি হোম ডেলিভারি ও মিট প্রসেসিং সুবিধাও নিতে পারছেন গ্রাহকেরা। ১১টি অনলাইন হাটের মধ্যে দারাজ, অথবা, প্রিয়শপ, গরুর হাট ও সাদিক এগ্রো থেকে গরু ও ছাগল, আজকের ডিল ও বিডি গরুর হাট থেকে গরু এবং যোগান, হাংরিনাকি ও খাসি হাট থেকে ছাগল কিনে বিকাশে পেমেন্ট করতে পারছেন গ্রাহকেরা। এ ছাড়া নগদ, ইউপে, মাই ক্যাশ, এম ক্যাশ, উপায়, শিওর ক্যাশসহ বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবায় মিলবে ছাড়।

কেনাকাটায় সতর্কতা

ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে কেনাকাটায় সুবিধাই হয়েছে বেশি। মাস শেষে একসঙ্গে বিল পরিশোধের সুবিধা থাকায় অনেকে প্রাধান্য দিচ্ছেন এমন কেনাকাটায়। অপরাধীরাও ডিজিটাল লেনদেনে নানা জালিয়াতির চেষ্টা করেন। তাই সচেতনতার বিকল্প নেই। সতর্ক থাকলে ক্রেডিট কার্ডের তথ্য চুরি করে বা পিন ব্যবহার করে আপনার টাকা হাতিয়ে নিতে পারবে না। এ জন্য অনলাইনে কেবল পরিচিত ওয়েবসাইট থেকেই কেনাকাটা করা উচিত।

প্র অধুনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন