default-image

হিজরি বর্ষপঞ্জি অনুযায়ী, পবিত্র রমজান মাস আসছে। তাই নিত্যপণ্য কিনতে হবে রোজা শুরুর আগেই। করোনা সংক্রমণ বৃদ্ধিতে এখন দেশব্যাপী লকডাউন চলছে। তাই নিজের ও পরিবারের ঝুঁকির কথা বিবেচনায় রেখে অনলাইনেই সেরে ফেলতে পারেন রমজানের কেনাকাটা। গত বছরের মার্চ–এপ্রিল থেকেই অনলাইনে কেনাকাটা বেড়েছে করোনার জন্য। প্রযুক্তির কল্যাণে বাড়িতে বসেই পেয়ে যাবেন ছোট-বড় বিভিন্ন দোকান ও সুপারশপের ই-কমার্স সাইট। সামাজিক দূরত্ব মেনে কেনাকাটার সুবিধার পাশাপাশি ই-কমার্স সাইটগুলো অনলাইন কেনাকাটায় বিশেষ মূল্যছাড়সহ দিচ্ছে বিভিন্ন ধরনের অফার। চলুন, একনজরে দেখে নেওয়া যাক, রমজান উপলক্ষে কোন ই-কমার্স সাইটগুলোতে কী ধরনের সেবা পাওয়া যাচ্ছে৷

চালডাল

ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের বাসিন্দারা ই-কমার্স সাইট চালডাল (www.chaldal.com) থেকে নিত্যপ্রয়োজনীয় কেনাকাটা করতে পারেন। পবিত্র রমজান মাস উপলক্ষে নির্দিষ্ট কিছু পণ্যের ওপর মূল্যছাড়ও দিচ্ছে প্রতিষ্ঠানটি। এখানে শাকসবজি, মাছ, মাংস, চাল, ডাল থেকে শুরু করে খেজুর, ছোলা, তেলসহ রমজানের প্রয়োজনীয় সব ধরনের পণ্য পাবেন। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হোম ডেলিভারি সেবা দিচ্ছে চালডাল। পণ্য হাতে নেওয়ার ক্ষেত্রে আপনার সুবিধামতো সময় বেছে নেওয়ার সুযোগ রয়েছে। ৪০০ টাকা অথবা এর বেশি টাকার কেনাকাটার ক্ষেত্রে ডেলিভারি চার্জ দিতে হবে ১৯ টাকা৷ অন্যদিকে ৪০০ টাকার কম কেনাকাটা করলে ডেলিভারি চার্জ পড়বে ২৯ টাকা।

স্বপ্ন

ঢাকা, সিলেট ও চট্টগ্রাম শহরে পণ্যসেবা পৌঁছে দিচ্ছে সুপারশপ স্বপ্ন। স্বপ্নের আউটলেটগুলোর মতোই এর ওয়েবসাইটেও (www.shwapno.com) পাবেন সব ধরনের নিত্যপণ্য ক্রয়ের সুবিধা। অনলাইনে নির্দিষ্ট পরিমাণ কেনাকাটার জন্য বিশেষ মূল্যছাড়সহ বিভিন্ন ধরনের অফারও পাবেন। অনলাইনে কেনা পণ্যটি সম্পূর্ণ বিনা মূল্যে বাসায় পৌঁছে দিচ্ছে স্বপ্ন। এ ছাড়া অনলাইনে অর্ডার করার ঝক্কি এড়িয়ে নিকটস্থ স্বপ্ন আউটলেটের নম্বরে অথবা ১৬৪৬৯ নম্বরে সরাসরি কল করেও নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন।

মীনাক্লিক

সুপারশপ মীনাবাজার অনলাইন দুনিয়ায় পাবেন মীনাক্লিক (www.meenaclick.com ) নামে। এ ছাড়া মীনাক্লিকের অ্যান্ড্রয়েড ও আইফোন অপারেটিং সিস্টেম মোবাইল অ্যাপ থেকেও প্রয়োজনীয় কেনাকাটা করতে পারবেন। সুপারশপটির ওয়েবসাইট ঘুরে দেখা যায়, প্রয়োজনীয় সদাই মাত্র ৯০ মিনিটে ঘরের দরজায় পৌঁছে দিচ্ছে মীনাক্লিক। মীনাক্লিক অ্যাপ থেকে সরাসরি কল করেও প্রয়োজনীয় সদাইয়ের ফরমাশ দিতে পারবেন। ওয়েবসাইট কিংবা অ্যাপ থেকে নির্দিষ্ট পরিমাণ কেনাকাটা করলে রয়েছে বিভিন্ন উপহারসামগ্রী ও মূল্যছাড়। এ ছাড়া পণ্য হোম ডেলিভারি নেওয়ার জন্য বাড়তি কোনো অর্থ গুনতে হবে না।

বিজ্ঞাপন

পাঠাও টং

এক ছাদের নিচে আপনার নিকটস্থ বিভিন্ন সুপারশপ ও বড় মুদি দোকানগুলোর সেবা দিচ্ছে পাঠাও টং। পাঠাওয়ের মোবাইল অ্যাপে গিয়ে পাঠাও টং অপশন সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় সেবা নিতে পারবেন। দেশের সব কটি জেলা শহর থেকে ঘরে বসে পাঠাও টংয়ের সেবা নেওয়া যাবে। ক্রয়কৃত পণ্যের দাম ও পরিমাণের ওপর ভিত্তি করে ডেলিভারি চার্জ নির্ধারিত হবে। বিস্তারিত জানতে ১৩৩০১ নম্বরে কল করতে পারেন। গুগল প্লে স্টোর ও আইফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর থেকে পাঠাওয়ের অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

পান্ডামার্ট

ফুড ডেলিভারির জনপ্রিয় সেবা প্রতিষ্ঠান ফুডপান্ডার নতুন সংযোজন হলো পান্ডামার্ট। দেশের প্রায় প্রতিটি জেলা শহরের বাসিন্দারা এই সেবা নিতে পারবেন। নিকটস্থ বিভিন্ন সুপারশপ ও ছোট-বড় মুদিদোকানের পণ্যসামগ্রী আপনার দরজায় পৌঁছে দেবে পান্ডামার্ট। ফুডপান্ডার ওয়েবসাইট বা মোবাইল অ্যাপেই মিলবে পান্ডামার্টের সেবা। আপনার এলাকায় পান্ডামার্টের সেবা চালু আছে কি না, জানতে ফুডপান্ডার ওয়েবসাইট (www.foodpanda.com.bd) অথবা মোবাইল অ্যাপে গিয়ে আপনার এলাকার নাম লিখুন অথবা ম্যাপে পিন করে সার্চ করুন। ফুডপান্ডার নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়ার সেবা সম্পর্কে বিস্তারিত জানতে ফুডপান্ডার ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ ভিজিট করুন।

খাসফুড

রমজান এলেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ার প্রবণতা দেখা যায়। তবে রমজান উপলক্ষে খেজুর, ছোলা, তেল, সেমাই, ডালসহ রমজানের প্রয়োজনীয় বিভিন্ন পণ্যে খাসফুড দিচ্ছে ১৫ শতাংশ মূল্যছাড়। রমজানের প্রয়োজনীয় সদাই করতে খাসফুডের ওয়েবসাইটে (www.khaasfood.com) গিয়ে রমজান স্পেশাল অপশন ক্লিক করুন। নির্দিষ্ট ডেলিভারি চার্জের বিনিময়ে শুধু ঢাকা শহরে বসবাসকারীরা ঘরে বসে খাসফুড থেকে কেনাকাটা করতে পারবেন৷

প্র অধুনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন