বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যেভাবে নিজেকে জানবেন

টেবিলের বাঁ দিকে রইল সম্ভাব্য পরিস্থিতির বিবরণ। এসব পরিস্থিতিতে আপনার সঙ্গে মানানসই প্রতিক্রিয়াটি বেছে নিন। ডান পাশের ঘরগুলোয় নম্বর দেওয়া আছে। পেনসিল দিয়ে গোল দাগ কাটুন। সবশেষে মোটের ঘরে নম্বরগুলোর যোগফল লিখুন।

default-image

নিজেকে যাচাই করুন

মোট নম্বর যখন ১৮-৪১

আপনার সঙ্গে কেউ অভদ্র আচরণ করলে আপনি রেগে যান। নিজের গুরুত্ব ও অবস্থান তৈরির পেছনে বেশি সময় দিয়ে থাকেন। চারপাশের মানুষের সঙ্গে আপনার দূরত্ব তৈরি হয়েছে। নিজের ভালোটা বেশি প্রত্যাশা করেন বলে নানান সময় আপনার মন খারাপ হয়। নিজের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে আরও বেশি মনোযোগ দিয়ে আপনার অন্যের কথা শুনতে শিখতে হবে। অন্যের কষ্ট বুঝে তাদের সঙ্গে সহমর্মী আচরণ করতে হবে।

মোট নম্বর যখন ৪২-৬৬

আপনি আপনার চারপাশে নিজের উপস্থিতি তুলে ধরার চেষ্টা করেন। সবাই আপনাকে যেন গুরুত্ব দেয়, সে জন্য আপনি অন্যদের কথা শোনেন, অন্যকে গুরুত্ব দেন। আপনার জীবনে ইতিবাচকতা তৈরির সুযোগ আছে। আপনি অন্যের আচরণে কষ্ট পান, অন্যের জন্য আপনার মন খারাপ হয়। নিজেকে প্রকাশ করার কৌশল বেশি করে শিখতে হবে। চর্চার মাধ্যমে আপনি চারপাশে প্রভাব তৈরি করতে পারেন।

মোট নম্বর যখন ৬৭-৯০

চারপাশের সবকিছু সম্পর্কে আপনি সচেতন। জীবনের বিভিন্ন পর্যায়ে আশপাশের মানুষকে গুরুত্ব দিয়ে থাকেন। আপনি সম্পর্ক তৈরি করতে জানেন। সম্পর্ক উন্নয়নের কৌশল সম্পর্কে আপনার ধারণা আছে। অন্যদের দিকে খেয়াল রাখার পাশাপাশি আপনি নিজের সম্পর্কেও বেশ সচেতন।

প্র অধুনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন