বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ফেলে আসা স্মৃতি

পৌষের কাকাডাকা ভোরে রবির কিরণ যখন জানালা দিয়ে আমার নয়ন স্পর্শ করল, তখন আমার নিদ্রার সমাপ্তি হলো। চোখ মেলে দেখি, বাইরে শিশিরভেজা ঘাসগুলো রবির আলোয় চিকচিক করছে। কতই-না সুন্দর লাগছিল সেই দৃশ্য। সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টির মহিমা একেই বলে বুঝি। শীতের সকালে বিছানা ছেড়ে উঠতে কারই-বা মন চায়? ঘুম ঘুম চোখে যখন বিছানা ছেড়ে উঠতে মন চাচ্ছিল না, তখন মধুর কণ্ঠে কে যেন বলল, ‘ভাইয়া ওঠেন। নাশতা করবেন না?’

নয়ন মেলে দেখি, সুন্দর একটি মেয়ে। যার নিষ্পাপ চাহনি, হরিণী চোখ, গোছালো চুল, কপালে লাল টিপ, পরনে হালকা আকাশি রঙের জামা, ঠোঁটে লাল লিপস্টিক। দেখে আমার চোখ আর ফেরাতে পারছিলাম না। মনের অজান্তে কখন যে তাকে ভালোবেসে ফেলেছি, তা নিজেই জানি না। আমার কাছে মনে হলো, বিধাতা পৃথিবীর সব সুন্দর যেন তাকে দিয়েছেন। সেই থেকে আমার হৃদয়ের সবটুকু ভালোবাসা তাকে দিয়েছি। সেই মধুর স্মৃতিগুলো এখনো আমার হৃদয়ে দোলা দেয়।

মো. আজিজুল হাকিম, বড়াইগ্রাম, নাটোর

আমাকে তোমার কি মনে পড়ে

‘তুমি আমার প্রমিলা দেবী, আমি তোমার কাজী নজরুল ইসলাম’ বলেই আমাদের দুজনের সম্পর্ক শুরু হয়েছিল। ভিন্ন ধর্মের হয়েও দুজন দুজনকে অনেক ভালোবেসেছিলাম। কিন্তু সময়ের ব্যবধানে আমাদের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হলো। তুমিও বিয়ে করে ফেললে। কিন্তু তোমাকে কিছুতেই ভুলতে পারিনি আমি। ভীষণ মনে পড়ে তোমার সঙ্গে কাটানো মুহূর্তগুলো। আচ্ছা তোমার কি মনে পড়ে আমাকে? খুব জানতে ইচ্ছা করে।

মো. আরমান হোসেন, ঢাকা

প্র অধুনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন