বিজ্ঞাপন

আত্মহত্যা নয়, আত্মরক্ষা করুন

যেখানে তোমাকে বেঁচে থাকতে কেউ বুঝে না, সেখানে তুমি মরে গেলেও তোমাকে কেউ খুঁজবে না। ভুল ভাবনায় নিজেকে ডুবিয়ে রেখে নিজের মূল্যবান জীবনকে নষ্ট করো না। আত্মহত্যা কোনো সমস্যার সমাধান নয়। হয়তো তুমি নিজেকে মুক্তি দিতে চাচ্ছ, কিন্তু মুক্তি কি মিলবে তোমার? সময়কে বিসর্জন দিতে শিখুন, তবে জীবনকে নয়। আত্মহত্যা নয় বরং যে খারাপ স্মৃতিগুলোর জন্য নিজেকে মারতে চাচ্ছেন, সেই স্মৃতিগুলোকে হত্যা করুন। দেখবেন ভালো থাকতে আর কিছু লাগবে না। জীবন একটাই, চলে গেলে ফেরত আসবে না। আত্মহত্যা কখনো ব্যথার অবসান ঘটায় না বরং সেটি অন্যের ওপর চেপে যায়।

জোবায়েদ ইসলাম, জামালপুর

অস্পর্শ ভালোবাসা

ভালোবাসার রূপ-রং–লাবণ্য কোনোটার সঙ্গেই আমি পরিচিত না। তবে তোমার হাতের ছোঁয়ায় যেন শিহরিত মনটা ভালোবাসার গন্ধ চিনে গেছে। সেদিন তোমার হাতের রঙিন কাচের চুড়িগুলো আমি ধরেছিলাম, আর তুমি শশব্যস্ত হয়ে নিজের হাতটা কেড়ে নিলে। আমি শুধু তোমার ভাঙা কাচের টুকরাগুলো নিয়ে আজও আশায় বুক বেঁধে আছি, তোমাকে পাব বলে। তোমার দেওয়া গোলাপটা আজও বইয়ের ভাঁজে। কেমন বেরঙা হয়ে গেছে! ভয় হয়, কেন জানো?

যদি আমার ভালোবাসাও ফ্যাকাশে অস্তিত্ব নিয়ে হৃৎপিণ্ডের প্রাচীরে সারা জীবন ঠোকর খায়। আজও দিবাস্বপ্নগুলো বালিশের তুলার ভেতর লুকিয়ে ঘুমিয়ে পড়ি একটি আশায়, আমার অস্পর্শিয়া একদিন আমার কাঁধে মাথা রেখে বলবে, ‘আমি তো শুধু তোমায়ই ভালোবাসি।’

মো. সাইফুর রহমান, কুষ্টিয়া

প্র অধুনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন