default-image

রাজধানীতে শুধু নারীদের জন্য একমাত্র আবাসিক হোটেল বাসন্তী নিবাসের কার্যক্রম ১ সেপ্টেম্বর থেকে আবার চালু হয়েছে। বেসরকারি সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রকল্প বাসন্তী নিবাসে মাত্র ৭১ টাকা করে প্রথম দুই রাত নারীরা এখানে থাকার সুযোগ পান। তৃতীয় রাত থেকে ২৯৯ টাকা করে দিতে হবে প্রতি রাতের জন্য।

গত ৮ মার্চ বিদ্যানন্দ ফাউন্ডেশন বাসন্তী নিবাস উদ্বোধন করে। সেদিনই সরকার দেশে প্রথম করানোভাইরাস শনাক্তের কথা জানালে কার্যক্রম বন্ধ করে দিতে হয়।

বিজ্ঞাপন

রাজধানীর পল্লবীতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অফিসেই বাসন্তী নিবাস। বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঢাকা শাখার প্রধান সালমান খান জানান, এখানে একসঙ্গে ৩২ জন থাকার জন্য এসি রুমসহ সব ধরনের সুবিধাই রয়েছে। এটা অনেকটা ক্যাপসুল হোটেল ধরনের। খাবার নিজ উদ্যোগে ব্যবস্থা করতে হবে। বাসন্তী নিবাসে থাকতে চাইলে পরিচয়পত্র নিয়ে আসতে হয়।

বিজ্ঞাপন

০১৮৪৪৫৪৬০০০ নম্বরে যোগাযোগ করে বাসন্তী নিবাসে থাকার জন্য রেজিস্ট্রেশন করতে হবে বলে জানালেন বাসন্তী নিবাসের ইনচার্জ তাহমিনা আক্তার।

নীলফামারীর সিরাজুম মুনীরা জানালেন, ঢাকায় এসে আগে আত্মীয়ের বাসায় উঠতে হতো। সংকোচ লাগত। এবার বাসন্তি নিবাসে থাকতে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

মন্তব্য পড়ুন 0