বিজ্ঞাপন

আয়োজন সম্পর্কে সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক বলেন, ‘ট্রাভেলেটস অব বাংলাদেশের কর্মসূচিগুলোর মধ্যে একটি হচ্ছে নারীর চোখে বাংলাদেশ। এই কার্যক্রমের মাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশের ২৩ হাজারেরও বেশি স্কুলগামী মেয়েদের কর্মশালা করিয়েছি। তাদের জানিয়েছি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ, প্রজননস্বাস্থ্য, আত্মরক্ষা কৌশল এবং খাদ্যপুষ্টির মতো বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়। সেই ধারাবাহিকতায় মাসিক স্বাস্থ্য দিবসের এই আয়োজন।’

‘মাসিক স্বাভাবিক’ এই সচেতনতা ছড়িয়ে দিতে ইতিমধ্যে ৬৪টি জেলায় প্ল্যাকার্ড হাতে মানুষকে সচেতন করেছেন ভ্রমণকন্যার স্বেচ্ছাসেবকেরা। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চলছে পোস্টার ডিজাইন প্রতিযোগিতা। ২৫ মে পর্যন্ত প্রজননস্বাস্থ্যের ওপর পোস্টার জমা দেওয়া যাবে। বিজয়ীদের বই, সনদসহ উপহার দেওয়া হবে।

default-image

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, আজ ২৩ মে আয়োজনের দ্বিতীয় দিনে স্ত্রীরোগ বিশেষজ্ঞ শাহলা খাতুনের সঙ্গে মাসিকের বিভিন্ন জটিলতা নিয়ে থাকছে প্রশ্নোত্তর পর্ব। ২৪ মে থাকবে বিভিন্ন পেশাজীবী নারীদের অংশগ্রহণে মাসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা। চতুর্থ ও পঞ্চম দিন মাসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে এমন ১০টি জাতীয় সংস্থার প্রতিনিধি নিজেদের অভিজ্ঞতা তুলে ধরবেন। ২৮ মে পোস্টার প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণার মাধ্যমে সপ্তাহব্যাপী কার্যক্রমের সমাপনী হবে।

নারীমঞ্চ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন