আপনার রাশি

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

আমার মধ্যে বেশ কিছু অপূর্ণতা আছে। আমি সহজে কিছু মনে রাখতে পারি না। এমনকি নিজের লেখা গান বা কবিতাও না। এরপর, আমি টাকা গুনতে জানি না। তা ছাড়া, আমার বাক্স, আলমারি কোথাও তালা লাগানোর অভ্যাসটাই নেই। এসবের একটাও সুবিধাজনক ব্যাপার নয়। মেষ কেন, কারোরই যেন এ অবস্থা না হয়। সজাগ থাকবেন, প্রিয় পাঠক। শুভ হোক আপনার।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

মুম্বাইয়ের এক বিখ্যাত সুরকার বলেছিলেন, নকল কখনো আসলের সমান হতে পারে না। এর অনেক প্রমাণ আমরা পেয়েছি। ওদিকে দেখুন, মোহাম্মদ রফিকে অনুকরণ করতে করতে ফুরিয়ে গেলেন মাহিন্দ্র কাপুরের মতো ভালো শিল্পী। হেমন্ত মুখোপাধ্যায়ের কণ্ঠ ও গায়কি নকল করতে গিয়ে হারিয়ে গেলেন শিবাজী চট্টোপাধ্যায়ের মতো একজন গুণী শিল্পী। আপনি যে কাজই করুন না কেন, তাতে নিজের পরিচয় স্পষ্ট করে তুলুন। তবেই আপনি সবার কাছে উল্লেখের যোগ্য হয়ে থাকবেন।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

ক্রোধ বা রাগ এমনিতে নিন্দনীয় হলেও এর কিছু প্রয়োজনীয়তাও আছে। ওটা না থাকলে আপনি শত্রুর সঙ্গে লড়াই করতে পারবেন না, অন্যায়ের প্রতিবাদ করতে পারবেন না। তবে যুক্তিহীন রাগ শেষ পর্যন্ত আপনার বিরুদ্ধেই যাবে। এটা খেয়াল রাখবেন।

বিজ্ঞাপন

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

এ সপ্তাহে আপনার মনঃসংযোগ যেন ঠিক থাকে। আর, কোনো কিছু হঠাৎ ভুলে গেলে মনের ওপর চাপ দেবেন না। মনটাকে একটু অন্যদিকে ফিরিয়ে রাখুন, ভুলে যাওয়া কথাটা আপনা থেকে এসে ধরা দেবে। এটি একটি পরীক্ষিত পদ্ধতি।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

আপনার স্বভাবজাত রসবোধ ও কৌতুকপ্রিয়তা এখন আপনাকে মানুষের ভালোবাসায় সিক্ত করবে। বিনা চেষ্টায় আপনি রাজ্যজয় করবেন। তাইলে তো হইয়াই গেল!

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

বাঙালি উপদেশবাণী বর্ষণের বেলায় দারুণ উদার! একটা শুভকামনা জানাতে গিয়েও তার সঙ্গে একখানা মূল্যবান উপদেশ জুড়ে দেবে। অথচ নিজের জীবনে সে ওই উপদেশ কতটা পালন করে সেটাই বিবেচ্য। প্রিয় কন্যা, না চাইতে কেউ যেন আপনাকে উপদেশ না দেয়। কেউ তা করতে গেলে তাঁকে বলে দিন, নিজের চশমায় ডান্ডি লাগাও! অয়েল ইওর ওউন মেশিন।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

কিছু মানুষ তাঁর অবস্থার সম্পূর্ণ বিপরীতে গিয়ে জীবনের কাজগুলো করেন। শিবরাম চক্রবর্তীর কথাই ধরুন। অনেক সময় নিজের নাম লিখতেন শিব্রাম চক্কোত্তি। সচ্ছল পরিবারে জন্ম হলেও আমৃত্যু কাটিয়েছেন চরম কষ্টে। অথচ নিজেকে নিয়ে ব্যঙ্গ করেছেন। লিখেছেন অসাধারণ সব হাসির গল্প। অনেকেই তাঁকে আর্থিকভাবে প্রতারিত করেছেন। তবু কেউ তাঁর মুখের হাসি কেড়ে নিতে পারেননি। শিবরামের কিছু গল্প নতুন করে পড়ুন ও ভাবুন।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

রাগ পুষে রাখতে নেই। ওতে শরীর খারাপ হয়। এমনকি আলসারও হতে পারে। তবে রাগের মাথায় কাউকে আশা করি আপনি মারতে উঠবেন না। বাতাসের মধ্যে ঘুষি অ্যান্ড লাথি মারতে থাকুন। এতে সাপও মরবে, লাঠিও ভাঙবে না।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

বৈচিত্র্য চাইলে অন্য মানুষের জীবনযাত্রা লক্ষ করুন। অন্যের চিন্তার সঙ্গী হোন।

বিজ্ঞাপন

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

যাঁর মধ্যে তিলপরিমাণও সৃজনশীলতা আছে, তিনি কখনো থেমে থাকতে পারেন না। এ ব্যাপারে মকরকে অগ্রণী বলা যেতে পারে। চলতি সপ্তাহে তিনি এক নতুন দরজার চাবি হাতে পাবেন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

হাতি যখন সামনে যাবে বলে মনঃস্থির করে, তখন তার পেছনের পায়ে দড়ি বাঁধা বোকামি। এ সপ্তাহে আপনার সামনে এগিয়ে যাওয়া কেউ আটকে রাখতে পারবে না।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

আপনার সময় এখন ভালো। অন্যের সাফল্যে বিচলিত হবেন না। নিজের সিঁড়িগুলো শুধু দেখুন। কল্যাণ হোক আপনার এবং আপনাদের।

প্র ছুটির দিনে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন