আপনার রাশি

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

আপনি রাশিগতভাবেই একজন উৎকৃষ্ট নেতা। চলতি সপ্তাহে আপনার নেতৃত্ব অনেক মানুষকে উজ্জীবিত করবে।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

মনোবিজ্ঞানীরা বলেন, যাঁরা মেজাজ ঠান্ডা রেখে হাসিমুখে কাজ করে যান, সাফল্যের গড় হার তাঁদের মধ্যেই বেশি। ফলে জনপ্রিয়তাও তাঁরাই পান বেশি। তা ছাড়া, আমরা তো এটাও দেখি যে হাসিমুখের জয় সর্বত্র। প্রিয় বৃষ, চলতি সপ্তাহে এর একটা মোক্ষম প্রমাণ আপনি পাবেন। পেলে আমাকে জানাতে ভুলবেন না কিন্তু।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

একটানা একটা কিছু মানেই একঘেয়ে ব্যাপার। টানা আনন্দও মানুষকে ক্লান্ত করে তোলে। তবে, এটা স্বীকার্য যে বিষাদ অবস্থার চেয়ে আনন্দের আবহটাই আমাদের কাছে অধিকতর কাম্য। আশা করছি চলতি সাত দিন আপনার বেশির ভাগ সময়ই কাটবে বিভিন্ন মাত্রার আনন্দের মধ্য দিয়ে। কল্যাণ হোক আপনার।

বিজ্ঞাপন

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

আপনার ভেতর গোপন একটা শক্তি রয়েছে। বাইরের লোক সব সময় সেটা বুঝতে পারে না। তাদের বোঝার দরকারটাই–বা কী? আপনি শান্ত মনে এগিয়ে যান। পারবেন। আমি বলছি।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

একজন বলেন, ‘আরে মিয়া, রাশিফল লিখতে গিয়ে আপনি এত প্যাচাল পাড়েন ক্যান? আপনি কি নিজেকে কবি-সাহিত্যিক ভাবেন নাকি? ওগুলো অন্য জায়গায় গিয়ে ফলান।’ আমি তাঁকে বলি, ‘চলতি সপ্তাহ আপনার দারুণ কাটবে। এবার বলুন, এটা কি সাহিত্যের প্যাঁচাল?’ উনি সিংহ এবং উনি চুপ হয়ে গেলেন। মনে হয় আমার ওপর তাঁর আর রাগ নেই।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

আমার ছেলে প্রতীক যখন খুবই ছোট, তখন একদিন এসে আমাকে খবর দিল, ‘আব্বা, তোমার কাছে কে যেন এসেছে।’ আমি বললাম, ‘উনাকে বসতে বলো।’ তারপর বেডরুম থেকে শুনলাম ও বলছে, ‘উনা, উনা, এই যে উনা, আপনাকে বসতে বলছে।’ সেই ছেলেও আজ বাবা হয়েছে। তাঁর আড়াই বছরের মেয়ে তৃয়ার উল্টাপাল্টা কথা শুনে সে হেসে লুটোপুটি খায়। আমাদের জীবনের এসব ছোট ছোট ঘটনাই তো আমাদের বিশাল আনন্দের অনুষঙ্গ। আপনি কী বলেন?

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

জীবনানন্দ দাশের লাইনটা এ সপ্তাহেও আপনাকে নিবেদন করি—‘কুয়াশা হতাশা নিয়ে সরে আমি আসি নাই পৃথিবীর থেকে।’ অতঃপর বলি, কুচক্রী মহলকে শনাক্ত করুন এবং তাদের মোকাবিলায় আপনার কৌশল পরিবর্তন করুন। আপনি সফল হবেন।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

একজনের ইচ্ছাকৃত অবহেলা অন্যজনকে যে আঘাত করে, তার চেয়ে বড় ট্র্যাজেডি আর নেই। কাউকেই সেটা আপনি যেন করবেন না।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

একজন মানুষকে সরল দেখলে যদি আপনি তাঁকে বোকা ভাবেন, তাহলে আপনার ধারণাটা ভুলও হয়ে যেতে পারে। এ ব্যাপারে সচেতন থাকবেন।

বিজ্ঞাপন

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

যে কাজ অনেক দিন থেকেই করবেন বলে ভাবছেন, তা এখন করে ফেলুন। আভি আচ্ছা মওকা মিল জায়েগি।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

এ সপ্তাহে আপনি প্রচুর মানুষের মনোযোগের কেন্দ্রে অবস্থান করবেন। এটা হবে আপনার যোগ্যতার ফসল।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

কোনো অবস্থায়ই আপনার একান্ত নিজ স্বপ্নের সীমানা এঁকে বিছানায় চিত হয়ে শুয়ে থাকবেন না। ম্যাপটাকে বাড়াতেই থাকুন বরং। আপনার জন্য অপেক্ষা করছে অনন্য পুরস্কার।

প্র ছুটির দিনে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন