আপনার রাশি

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬

মেষ হিসেবে আপনি খুব একগুঁয়েই বলা যায়। এটা কিন্তু আমরা নেতিবাচক অর্থে বলিনি। জেদি মেষ একটা কাজ ধরলে শেষ না হওয়া পর্যন্ত ছাড়েন না। এতে, বলা বাহুল্য সাফল্য পাওয়ার সর্বোচ্চ সম্ভাবনা থাকে। চলতি সপ্তাহে এর একটা প্রমাণ পাবেন।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১

বৃষ নারী-পুরুষ সৌন্দর্যপ্রিয়। শিল্পচর্চা করেন আবার ব্যবসাও করেন। আপনি তো জানেন, ব্যবসা ও শিল্পচর্চা—দুটোই সৃজনশীলতা না থাকলে ভালো হয় না। এ সপ্তাহে আপনি আপনার সৃজনশীলতা প্রয়োগ করে শীর্ষ সাফল্য অর্জন করবেন।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

প্রিয় মিথুন, রাশিফলগুলো পড়তে শুরু করার আগে দু-চার পা লাফিয়ে নিন। আনন্দের লাফ। তবে, দড়িছেঁড়া লাফ দিতে যাবেন না যেন! সপ্তাহ শুভ।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

সংখ্যা ২-এর প্রভাবে, যে সংখ্যা তাঁর রাশিরও অন্যতম সমর্থক সংখ্যা; কাজেই, চলতি সপ্তাহে কর্কট বেশির ভাগই সাফল্য ও আনন্দের মধ্য দিয়ে দিন কাটাবেন।

বিজ্ঞাপন

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

যাঁরা জানেন, তাঁরা জানেন, ইউটিউবে আমি বেশির ভাগই পশুপাখির চ্যানেল দেখতে ভালোবাসি। আর ভালোবাসি খেলাধুলা। আরেকটা কথা এই যে, সিংহকে আমি পশুর রাজা বলতে রাজি নই। সিংহ একটা স্বার্থপর প্রাণী। সে তাঁর বউয়েরটা খায়। যা–ই হোক, যেহেতু উভয়ই জাতে সিংহ; অতএব, তাঁদের সপ্তাহ আনন্দে কাটবে।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

কন্যা নারী ও পুরুষের জন্য সপ্তাহটি বয়ে আনবে শান্তির বাতাস। ঝরনার পানি বরফশীতল। বাকিটা সহজেই অনুমেয়। শুধু প্রার্থনা এই, আপনাদের আনন্দের ভাগ আমরাও যেন কিছুটা পাই। কল্যাণ হোক।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

চলতি সপ্তাহে তুলা কাভি খুশি কাভি গাম—এ রকম একটা অবস্থার ভেতর দিয়ে দিন গুজরান করবেন। তা–ই বা মন্দ কী? ৫০-৫০!

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

প্রিয় বৃশ্চিক বোন ও ভাই, উভয় প্রজাতির নারী-পুরুষই আজকাল ক্রিকেট খেলে থাকেন। তো, চলতি সপ্তাহে তাঁদের ব্যাট ও বলের সংযোগ ঘন ঘন ঘটতে থাকবে। ফলে যা হওয়ার তা-ই হবে। হয় এসপার, নয় ওসপার। হয় ছক্কা, নয় অক্কা। অর্থাৎ মিডল স্টাম্প উইড়া যাইবে। আর ছক্কাগুলো রানের পাহাড় গড়িবে। জয় হোক।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

জনৈক উচ্চপদস্থ বিমান কর্মকর্তা এয়ার কমোডর (অবসরপ্রাপ্ত) জাকি ইসলাম সাহিত্য–অনুরাগী মানুষ। দীর্ঘকাল আগে থেকে আমার সঙ্গে তাঁর পরিচয়। তিনি তখন বাংলাদেশ বিমানের এমডি ছিলেন। যা–ই হোক, রবীন্দ্রনাথের একটি কবিতা জানি না কেন, প্রায়ই তিনি আমাকে পাঠান, ‘এরে ভিখারি সাজায় কী রঙ্গ তুমি করিলে’। চলতি সপ্তাহটি ধনুর কাটবে আকাশে-আকাশে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

মকরের জন্য সপ্তাহটি দৈহিক ও মানসিক—উভয় ক্ষেত্রেই স্বস্তিজনক হবে। তাঁরা ভালো খাবার যেমন খাবেন, তেমন সুন্দর জামাকাপড় পরবেন। তেমনই লোককে হাসাবেন এবং নিজেও হাসবেন।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

কুম্ভ রাশিতে আছেন আমার ভগ্নিপতি বদরুদ্দিন আহমেদ চৌধুরী। বয়স ৯০–এর বেশি। আমার দোতলা ফ্ল্যাটে সিঁড়ি বেয়ে উঠে আসতেন। চেয়ারে বসতে বসতে বলতেন, দোতলা পর্যন্ত তো উঠে যাই, তিনতলায় উঠতে একটু সময় লাগবে। তাঁর মেয়ে তায়েবা চৌধুরীও কুম্ভ, ডাক নাম মুনা। দেশে থাকতে মিডিয়ায় প্রচুর কাজ করত। বিদেশে গিয়ে সে সুযোগ আর নেই। চলতি সপ্তাহে কুম্ভর জয়জয়কার হওয়ার কথা।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

আপনার সবই ভালো রয়েছে, তবে মানসিকভাবে কিঞ্চিৎ প্রতারিত হতে পারেন। সতর্ক থাকলে এ অবস্থা অবশ্যই এড়িয়ে যেতে পারবেন। আমার পরামর্শ হচ্ছে, মার দিন বেশি, খান কম।

বিজ্ঞাপন
প্র ছুটির দিনে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন