বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই পাড়া থেকে এবার সরাসরি যাত্রা পদ্মছড়া লেকে। কমলগঞ্জ থেকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান সড়ক ধরে ৩০ মিনিটের মধ্যে আমরা পৌঁছে যাই লেকের কোলে। পুরো কমলগঞ্জ এলাকাটি স্নিগ্ধ সবুজ। দুটি পাতা একটি কুঁড়ির প্রাচুর্য আর পাহাড়-টিলা ঠাসা বেশ সমৃদ্ধময় কমলগঞ্জ। এই উপজেলার অতি পরিচিত অন্যতম পর্যটনকেন্দ্র ‘মাধবপুর লেক’। সারা বছর পর্যটকদের পদচারণায় থাকা মাধবপুর লেকের নাম সবার জানা থাকলেও এখনো বেশ অজানাই রয়েছে পদ্মছড়া লেক।

default-image

মাধবপুর লেকের প্রবেশমুখ থেকে উত্তর দিকে ছয় কিলোমিটার পথের দূরত্বে পদ্মছড়া চা-বাগান। পাহাড় থেকে সৃষ্ট ছোট খাল সিলেট অঞ্চলে ছড়া নাম পরিচিত। পদ্মছড়া তেমনি একটি প্রাকৃতিক খাল। চা-বাগানের কোলেই এর অবস্থান। পদ্মছড়ার নাম শুনে পদ্মপাতার কথা মনে হতে পারে। তবে পদ্মছড়ায় পদ্মের দেখা মিলল না। কেন নেই? স্থানীয় অনেক বলেন, নিশ্চয় ছিল, হয়তো এখন নেই। তবে পদ্মের দেখা না পেলেও টলমলে পানি আর সবুজ পাহাড়ের অপরূপ সৌন্দর্য মনের তৃষ্ণা মিটিয়েছে বেশ।

যেভাবে যাবেন

দেশের যেকোনো প্রান্ত থেকে বাস, রেলযোগে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও শমসেরনগর যাওয়া যায়। চাইলে শ্রীমঙ্গল রেলস্টেশন থেকেও বাস বা সিএনজি নিয়ে যাওয়া যাবে শমসেরনগর। সেখান থেকে সিএনজি অটোরিকশা বা ব্যক্তিগত যানবাহন নিয়ে যাওয়া যাবে পদ্মছড়ায়।

default-image

কোথায় থাকবেন

কমলগঞ্জের শমসেরনগরে থাকার ব্যবস্থা আছে। একাধিক সুবিধার জন্য শ্রীমঙ্গলকেও বেছে নিতে পারেন। পাঁচতারকা হোটেল থেকে শুরু করে মাঝারি ও স্বল্প খরচে থাকার ব্যবস্থা রয়েছে শ্রীমঙ্গলে।

প্র ছুটির দিনে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন