বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আমি আলোকচিত্রী নই। শখের বশে মুঠোফোনে ছবি তুলি ২০১৬ সাল থেকে। সেটাও আয়োজন করে নয়। চলতি পথে কিছু একটা দেখে মনে হলো সুন্দর তো, তুলে ফেললাম। বন্ধুদের আড্ডায় আচমকা কোনো দৃশ্য দেখে মনে হলো, তুলে রাখা দরকার, তুলে ফেললাম। বলা যায়, স্রেফ নিজের আনন্দের জন্য।

প্রথম আলোর আলোকচিত্র প্রতিযোগিতার খবর পেয়ে আমি পাঁচটি ছবি পাঠিয়েছিলাম। বিচারকেরা সেরা ছবিটিই বেছে নিয়েছেন। দ্বিতীয় হিসেবে পুরস্কৃত করেছেন। এ তো আমার কাছে অকল্পনীয় ব্যাপার। মাঝেমধ্যে এমন অকল্পনীয় প্রাপ্তির জন্যই হয়তো আমাদের জীবনকে সুন্দর মনে হয়।

আমার পুরস্কার বিজয়ী ছবিটির শিরোনাম ছিল ‘ভ্রমণ কাহিনি’। ছবিটিতে মূলত তিনটি দিক ফুটে উঠেছে—নদীমাতৃক বাংলাদেশ, শৈশবে মা-বাবার সঙ্গে ঘুরতে যাওয়ার আনন্দ ও প্রাকৃতিক সৌন্দর্য। তবে এসব ব্যাখ্যা একত্র করে নিশ্চয় ছবিটি তুলিনি!

default-image

তবে এখন পরিকল্পনা করেই ছবি তুলব। প্রথম আলোর প্রতিযোগিতায় অংশ নিয়ে আমি প্রথম ডিএসএলআর ক্যামেরা পেলাম। এখন আমার লক্ষ্য প্রকৃতির ছবি তোলা। সেটা শুরু করতে চাই আমার এলাকা থেকে। আমার গ্রামের বাড়ি জয়পুরহাটে। শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করছি। সপ্তম পর্বের পরীক্ষা চলছে বলে পুরস্কার হিসেবে ক্যামেরা হাতে পেয়েও ছবি তুলতে যেতে পারছি না। তবে অপেক্ষা আর কটা দিন!

অনুলিখিত

প্র ছুটির দিনে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন