বিজ্ঞাপন
default-image

যেমন পাঞ্জাবি এবার

ঈদের দিনের সকাল মানেই পাঞ্জাবি। ঈদ অনুষঙ্গের প্রধান পোশাক হিসেবে পাঞ্জাবিই বেছে নেন ছেলেরা। ঈদের দিন ও রাতকে উত্সবমুখর করে তোলে নতুন পাঞ্জাবিতে। ‘যেহেতু ঈদ গরমে মধ্যে তাই সুতি পাঞ্জাবি বেশি চোখে পড়বে। তবে রাতের জন্য সিল্ক, ধুপিয়ান, অ্যান্ডি কটন, লিনেন, ভিসকস, জ্যাকার্ডের চাহিদা বেশি বলে জানালেন ফ্যাশন হাউস ইনফিনিটির ফ্যাশন ডিজাইনার ফরহাদ সেলিম।

পাঞ্জাবির কাট ছাঁটে বৈচিত্র্য এবং উত্সবের আমেজ ফুটিয়ে তুলতে এমব্রয়ডারি, জারদৌসি, ডিজিটাল প্রিন্ট, অ্যাপ্লিক, কাটওয়ার্ক, হ্যান্ড পেইন্টের কাজ চোখে পড়বে। ক্যাজুয়াল লুকের সুতি পাঞ্জাবিগুলোতে লুবনান এবার সিলিকন এনজাইম ওয়াশ করেছে, যা আরামদায়ক ও দৃষ্টিনন্দন হবে বলে জানালেন ফরহাদ সেলিম। হালকা রঙের প্রাধান্যই বেশি এবার। এর মধ্যে হালকা সোনালি, ছাই রং, নীলাভ, হালকা সবুজের মিশ্রণ নজর কাড়বে। বুকের কাছে অল্প কাজই বেশি ভালো লাগবে ছেলেদের পাঞ্জাবিতে।

default-image

উত্সবমুখর হোক পাদুকাজোড়া

জুতায় পছন্দের শীর্ষে রয়েছে স্লিপার স্যান্ডেল। তবে বর্ষার কথাটা মাথা থেকে ঝেড়ে ফেলা উচিত হবে না। পছন্দের জুতাটি পরে যদি বাইরে যান আর নেমে যায় ঝুম বৃষ্টি, তাহলে নষ্ট হতে পারে নতুন পোশাক। জলকাদায় সহজে ধোয়া যায় বা কাদা কম ছিটে ওঠে এমন জুতা বেছে নেওয়ার পরামর্শ দিচ্ছেন ডিজাইনাররা। হালের ফ্যাশনে নজর কাড়বে জারদৌসি, এমব্রয়ডারি, হ্যান্টপেইন্টের জুতা। যারা স্লিপার পছন্দ করছেন না, তাঁরা বেছে নিতে পারেন হালকা হিলওয়ালা খোলামেলা শেপের জুতা। আরাম পাওয়া যাবে এতে। ফিতাওয়ালা জুতাও থাকবে ঈদ জুতার সংগ্রহে।

যেহেতু পশু কোরবানিতে ছেলেদের কাজকর্মের ঝক্কিটা বেশি থাকবে, তাই এই সময়ে বেছে স্যান্ডেল ধরনের পাদুকা বেছে নেওয়া ভালো। জুতার ওপরের অংশে আরামদায়ক লেদারের ফিটিং থাকতে পারে। ক্যাজুয়াল লুকের জন্য দুই ফিতাওয়ালা স্যান্ডেলও পরে নেওয়া যায়। তবে কারুকাজ কম করা এমন ধরনের স্যান্ডেলই ভালো হবে ছেলেদের জন্য।

default-image
নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন