বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্যানটোন কালার ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক লাট্রিস ইয়েসম্যান যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘একটি নতুন রং নিয়ে আসা আমাদের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ ছিল। কারণ, বিশ্বে আমরা এখন একটি নতুন দৃষ্টিভঙ্গি দেখতে পারছি।’ তিনি আরও বলেন, নীল রংগুলোর মধ্যে আক্ষরিক অর্থেই এটি সবচেয়ে আনন্দপ্রদ ও উষ্ণ। ভেরি পেরির মধ্যে গতিশীল নীল রঙের সঙ্গে প্রাণবন্ত বেগুনি লাল রঙের প্রচ্ছন্ন বৈশিষ্ট্য আছে। লালের শক্তি ও উত্তেজনার সঙ্গে নীলের বিশ্বস্ততা এবং স্থিরতাকে মিশিয়েছে এই রং।

ইতিমধ্যে এই রঙের পোশাক পরতে শুরু করেছেন তারকারা। এই রংটির বিষয়ে যুক্তরাষ্ট্রের ফ্যাশন ম্যাগাজিন ভোগের একটি প্রতিবেদনে বলা হয়েছে, প্যানটোন ২০২১–এর জন্য বেছে নিয়েছিল আলটিমেট গ্রে ও ইলুমিনেটিং নামের হলুদের একটি শেড, যা ২০২০ সালের পর সুড়ঙ্গের শেষে আলোর দ্যুতিকে বোঝানোর জন্য ছিল। কিন্তু দুনিয়া বর্তমানে অমিক্রনের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। আরেকটি অনিশ্চয়তার মধ্যে প্রবেশ করেছে বিশ্ব। এই রংটি একটি নতুন রং। দুই বছরের সংগ্রামের পর আমরা সবাই নতুন কিছু অনুভব করছি।

default-image

বছরজুড়ে বাড়ির ভেতরেও এই রঙের খেলা দেখা যাবে। এই রঙের কাচের জিনিসপত্র বাছাই করতে পারেন। কয়েকটি ল্যাভেন্ডার দিয়েও ঘরের এক কোনা সাজাতে পারেন। বসার ঘরে বা বেডরুমের কোনো একটি দেয়ালে সহজেই এই রং ব্যবহার করা যায়। বেগুনি রঙের কুশন কিংবা থ্রোস রাখতে পারেন বসার ঘরের চেয়ারে।

default-image

প্রতিটি রঙেরই নিজস্ব একটা শক্তি রয়েছে। এই রাজকীয় রংটি উজ্জ্বল আলোতে বেগুনি দেখায়, ম্লান বন্ধ জায়গায় গভীর নীল দেখায়। বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞরা আশা করছেন, ভেরি পেরি ২০২২ সালে আমাদের আশা জাগাবে এবং এগিয়ে যেতে সাহস দেবে। ভেরি পেরি একটি আনন্দদায়ক ও গতিশীল রংও বটে, যা সাহস, সৃজনশীলতা এবং কল্পনাপ্রবণ অভিব্যক্তিকে উৎসাহিত করবে।

নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন