গরম আপেল সাইডার

default-image

উপকরণ

আপেল সাইডার ৮ কাপ, দারুচিনি ৩ ইঞ্চি, লবঙ্গ ১০টি, খোসা ছাড়ানো মাল্টার স্লাইস ১টি, আদাকুচি ২ ইঞ্চি।

প্রণালি

একটি পাত্রে আপেল সাইডার, দারুচিনি, লবঙ্গ, মাল্টার স্লাইস ও আদাকুচি দিয়ে চুলায় ২০ মিনিট জ্বাল দিতে হবে। এরপর ছেঁকে নিয়ে গরম-গরম পরিবেশন করতে হবে।

স্ট্রবেরি চেরি চা

default-image

উপকরণ

গরম পানি ১ কাপ, স্ট্রবেরি ও চেরির রস আধা কাপ, মধু ১ চা–চামচ, চা–পাতা ১ চা–চামচ।

প্রণালি

১টি মগে স্ট্রবেরি ও চেরির রসের সঙ্গে মধু মিশিয়ে নিন। আরেকটি পাত্রে পানি গরম করে চা–পাতা জ্বাল দিয়ে ছেঁকে নিতে হবে। এবার এই চায়ের সঙ্গে স্ট্রবেরি, মধু ও চেরির রস মিশিয়ে গরম-গরম পরিবেশন করতে হবে।

বিজ্ঞাপন

পাম্পকিন স্পাইস ল্যাটে

default-image

উপকরণ

দুধ ২ কাপ, মিষ্টিকুমড়ার পিউরি ২ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ১ চা–চামচ, গরম কফি আধা কাপ, চিনি স্বাদমতো, হুইপ ক্রিম এবং চকলেট সিরাপ সাজানোর জন্য।

প্রণালি

একটি পাত্রে দুধ, মিষ্টিকুমড়ার পিউরি এবং চিনি দিয়ে চুলায় মাঝারি আঁচে জ্বাল দিন। খেয়াল রাখতে হবে, যেন বলক না ওঠে। ভালোভাবে গরম হলে চুলা থেকে নামিয়ে ভ্যানিলা এসেন্স আর গরম কফি মিশিয়ে নিন। এবার যে পাত্রে পরিবেশন করবেন, সেই পাত্রে চকলেট সিরাপ ঢেলে দিন। ওপরে পাম্পকিন স্পাইস ল্যাটে ঢেলে নিয়ে তার ওপরে হুইপ ক্রিম সাজিয়ে পরিবেশন করুন।

হট চকলেট

default-image

উপকরণ

দুধ ৪ কাপ, কোকো পাউডার এক কাপের চার ভাগের এক ভাগ, চিনি এক কাপের চার ভাগের এক ভাগ, চকলেট চিপস আধা কাপ, ভ্যানিলা বা চকলেট এসেন্স এক চা–চামচের চার ভাগের এক ভাগ।

প্রণালি

একটি পাত্রে দুধ, কোকো পাউডার ও চিনি নিয়ে মাঝারি আঁচে চুলায় জ্বাল দিতে হবে। বলক আনা যাবে না। এবার এর মধ্যে চকলেট চিপস দিতে হবে। চকলেট চিপসগুলো গলে মিশে গেলে ভ্যানিলা এসেন্স দিয়ে নামিয়ে গরম-গরম পরিবেশন করতে হবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন