default-image

লিফট গিয়ে থামল সাততলায়। বাইরে বেরোতেই নজর কাড়ে বাহারি নকশার আসবাব। শুরুতেই চোখে পড়ে অফিসে ব্যবহারের জন্য ছোট টেবিল, কনফারেন্স টেবিল থেকে শুরু করে ছোট ছোট সোফা। তবে সেগুলোর নান্দনিক নকশাই যেন মূল আকর্ষণ। ছোট ছোট কেবিনের কথা চিন্তা করে বানানো হয়েছে ওয়ার্কস্টেশন। এর সঙ্গে মিলিয়ে ফাইলপত্র গুছিয়ে রাখার জন্য আছে ‘বুশউইক’ সেলফ।

ছোটখাটো অফিস আর বাসার জন্য বাহারি নকশার আসবাব নিয়ে ঢাকার গুলশানে চালু হলো ইশোর শাখা। চলতি বছরের মে মাস থেকে অনলাইনে আসবাব বিকিকিনির সেবা দিতে শুরু করে ইশো। www.isho.com.bd ঠিকানার ওয়েবসাইটে গিয়ে পছন্দের আসবাব দেখে ক্রেতা হোম ডেলিভারি নিতে পারবেন। পণ্য পৌঁছার পর মূল্য পরিশোধের (ক্যাশ অন ডেলিভারি) সুবিধার পাশাপাশি এক ঘণ্টার ফ্রি ট্রায়ালের সুবিধা দিচ্ছে ইশো। অর্থাৎ অর্ডারের পর বাসায় আসবাব বসানোর পর এক ঘণ্টার মধ্যে সেগুলো ফিরিয়ে দিতে পারবেন ক্রেতা। এবার ক্রেতাকে সরাসরি অভিজ্ঞতা দিতে চালু হলো ইশোর শোরুম।

আটতলা ভবনের পুরোটাতেই ইশোর আয়োজন। সাততলা থেকে নিচে নামতে চোখে পড়ে শোবার ঘরের আসবাব। কাঠের তৈরি ড্রেসিং টেবিল, বেডসাইড টেবিল, কাবার্ড, জাজিম, ডবল বেডসহ সাজসজ্জার সরঞ্জাম মিলিয়ে নানা আকারের আসবাব সেটের দাম পড়বে ৭০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার। তবে কেউ চাইলে আলাদা আলাদাভাবেই কিনে নিতে পারেন এই আসবাব। আমেরিকান অ্যাশ উডের পাশাপাশি গাঢ় বাদামী ও লালচে বর্ণের মেহগনি কাঠ দিয়ে বানানো হয়েছে এই আসবাবগুলো। গাজীপুরে ইশোর নিজস্ব কারখানায় বানানো হয় এই আসবাবগুলো।

আসবাবের সঙ্গে থাকছে নানা আকৃতি ও নকশার ফুলদানি। ঘরের ভেতরে গাছ লাগানোর জন্য থাকছে নকশাদার প্ল্যান্টারস। শোবার ঘর ছাড়াও খাবার ও বসার ঘরের জন্য আলাদা আলাদা আয়োজন নিয়ে সাজানো হয়েছে শোরুমের পঞ্চম থেকে দ্বিতীয় তলা। নানা রকম ডিজাইনের তাকের সংগ্রহ আছে। সেগুলোতে প্রয়োজন বুঝে কাচ লাগিয়ে নেওয়ার সুবিধাও থাকছে। রকমভেদে দেড় হাজার থেকে ৩০ হাজার টাকা দাম পড়বে এই তাকগুলোর।

ইশোর এই শোরুমেই দেখা যাবে নানা রকম ডিজাইন ও আকৃতির খাবার টেবিল। পরিবারের সদস্যসংখ্যা বুঝে ক্রেতা পছন্দমতো বেছে নিতে পারবেন সেখান থেকে। ২ থেকে ৬ চেয়ারের এই ডাইনিং টেবিলগুলোর দাম পড়বে ৩০ হাজার থেকে ৮০ হাজার টাকা।

ভারী ভারী আসবাবের সঙ্গে সঙ্গে ইশোতে পাওয়া যাবে বেবি কট। শোবার ঘর থেকে বের হলেও আসবাবের সেরা ছোঁয়াটা অক্ষুণ্ন রাখতে চায় ইশো। তাই বসার ঘরের সোফাতেও বাহারি সংগ্রহ তাদের। ৭০ থেকে ৯০ হাজারে মধ্যে পাওয়া যাবে সোফাগুলো। তবে বেডরুম আর সোফার সেট মিলিয়ে নতুন বিবাহিতদের জন্য ‘ওয়েডিং অফার’ দিচ্ছে ইশো। ১ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকায় বেডরুম ও ড্রয়িংরুমের সেট পাওয়া যাবে।

অভিনব নকশায় এত সব আসবাবের মধ্যে প্রযুক্তির ছোঁয়াও রাখতে চেয়েছে ইশো। তারহীন স্মার্ট চার্জের সুবিধাসহ চার্জিং সেলফ থেকে শুরু করে ওয়ার্কস্টেশন ও স্মার্ট টেবিলের সংগ্রহ এনেছে তারা। ইশোর পরিচালক রায়ানা হোসেন বলেন, ‘অনলাইনে আসবাব কেনার ক্ষেত্রে আমরা ভালো সাড়া পেয়েছি। মানুষ তার বাসায় কীভাবে আসবাব ব্যবহার করবে, কতটুকু জায়গায় আসবাব রাখবে—এ বিষয়ে নজর দিতে চেষ্টা করেছি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0