বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিয়ের ওড়নার পাড়ে নানা রকম বার্তা তুলে ধরা চলতি ধারার নকশা। ভারতীয় অভিনেত্রীদের বিয়েতে ওড়নার পাড়ে ফুটিয়ে তোলা হচ্ছে নানা রকম বার্তা। সম্প্রতি বলিউড তারকা রাজকুমার রাও ও পত্রলেখার বিয়ে নিয়ে নানা আলোচনার মধ্যে একটি ছিল কনের বিয়ের ওড়না। বাঙালি ডিজাইনার সব্যসাচী মুখার্জির নকশা করা ওড়নায় বার্তা হিসেবে উঠে এসেছে ভালোবাসার প্রতিজ্ঞা। সাজপোশাকের এ খবরটি যদিও এখন পুরানো, সামনে জনপ্রিয় হতে পারে নতুন ধারা হিসেবে।

বিয়ের শাড়ি, গয়না ও সাজের থেকেও ওড়নার এই বার্তাই ভক্তদের মন বেশি ছুঁয়ে গেছে। আবার অনেকেই বলছেন, ভালোবাসা প্রকাশের এই ভিন্নধর্মী ও আবেগপ্রবণ ধরনই আলোচনার কারণ।

সেই বার্তার জন্য বাংলা ভাষাকেই বেছে নিয়েছেন ডিজাইনার। পত্রলেখার বিয়ের ওড়নায় লেখা ছিল ‘আমার পরান ভরা ভালোবাসা আমি তোমায় সমর্পণ করিলাম’। যদিও এ বার্তায় সাধু ও চলিত শব্দের সংমিশ্রণ আছে, যা রীতিগত দিক দিয়ে ভুলই বলা চলে। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে তা নিয়েও চলছে বেশ আলোচনা সমালোচনা। বিয়ের পরপরই সব্যসাচীর আনুষ্ঠানিক ইনস্টাগ্রামে দেওয়া হয়েছে কনের বড় ছবি। সেখানেই বলা হয়েছে লালের ওপর জরির সুতা দিয়ে এমব্রয়ডারি করা বিশেষ এই বার্তা।

default-image

সব্যসাচীর নকশায় বিয়ের পোশাকেই মূলত এটি দেখা যাচ্ছে। বলিউড তারকা দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের বিয়েতে প্রথম দেখা যায় এ ধারা। সেই থেকে বিয়ের ওড়নায় বিশেষ বার্তা দেওয়ার বিষয়টি পোশাকে বেশ প্রাধান্য পাচ্ছে। সামনেও বেশ কিছুদিন এটি দেখা যাবে বিয়ের কনেদের ওড়নায়।

নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন