বিজ্ঞাপন
বিজ্ঞাপন

করোনা মহামারির কারণে রূপচর্চাকেন্দ্রে গিয়ে ভ্রু তোলা হয় মোটামুটি বন্ধই। বাড়িতে বসে অনেকেই তুলেছেন ভ্রু। আবার অনেকে একেবারেই তোলেননি। তাই গত দেড় বছরে ভ্রু তোলার ধারায় বেশ পরিবর্তন এসেছে। খুব পরিপাটি করে মোটা ভ্রু তোলার জায়গায় এখন প্রাকৃতিক ভ্রুকেই হালকা বা অল্প করে তোলা হচ্ছে। ভ্রুতে বাঁক আনার আগ্রহও কম। এমনকি দুই ভ্রুর মাঝের অংশও কেউ কেউ রাখতে পছন্দ করছেন। এমনকি কালো ভ্রুর চেয়ে প্রাকৃতিক বা বাদামি ভ্রু বেশি স্টাইলিশ। এমনটাই জানালেন সৌন্দর্যচর্চাকেন্দ্র পারসোনার পরিচালক নুজহাত খান।

ভ্রুতে তুলির ব্যবহার

কালো ও ঘন ভ্রুর জায়গায় এখন প্রাকৃতিক রঙের তুলি ব্যবহার করা হয়। এতে ভ্রু থাকে ছাড়া ছাড়া, ওপরের দিকে তোলা। এ ধরনের স্টাইলে খুব বেশি ভ্রু তোলা হয় না। প্রাকৃতিক ভ্রুকেই হালকা আকার দেওয়া হয়।

চকচকে ভ্রু

এ ধরনের ভ্রুও খুব বেশি তোলা হয় না। কিন্তু রংটা চকচকে করা যায়। এর জন্য চকচকে আই শ্যাডো ভ্রুর মাঝে হালকা করে ছড়িয়ে দেওয়া হয়।

বাঁক ছাড়া ভ্রু

বাঁক ছাড়া ভ্রু হয় সোজা ও তুলনামূলক কিছুটা লম্বায় ছোট। এ আকারের ভ্রু তোলা হয় একটু চিকন করে। মাঝের অংশও তুলে পরিষ্কার করা হয়।

ভ্রু কাটা

এ ধরনের সাজে শেষ অংশের আগে ভ্রু কেটে দুই ভাগ করা হয়। এতে ভ্রুকে মনে হয় দুই ভাগ বা কাটা। ভ্রুর ওপরের ও নিচের অংশ পরিষ্কার করে দেওয়া হয় আকার।

default-image

ব্লিচ ভ্রু

ব্লিচ ভ্রু সবার জন্য নয়। তবে যাঁদের জন্য মানানসই, তাঁরা পছন্দ করেন এ ধরন। ঘন ভ্রু হালকা আকার করে ব্লিচ রং করে ফেলা হয়। এতে ভ্রুর রঙের সঙ্গে আপনার ত্বকের রং অনেকটাই মিলে যায়।

নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন