বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অনলাইনে

করোনা মহামারির কারণে বাজারে না গিয়ে অনেক ক্রেতাই অনলাইনে মশারি ক্রয় করছেন। চাহিদা থাকায় বেশ কিছু প্রতিষ্ঠান অনলাইনে মশারি বিক্রি করছে। ২০১৭ সাল থেকে গৃহসজ্জা পণ্যসামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠান অর্থা অনলাইনে মশারি বিক্রি করে আসছে। প্রতিষ্ঠানটি শুরুর দিকে ক্রেতাদের কাছে বহুল জনপ্রিয় ম্যাজিক মশারি বিক্রি করত। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী নিতাই সরকার জানালেন, ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে ‘অর্থা এসি নেট’ ও ‘অর্থা ক্রাশ নেট’ মশারি তৈরি করেন তাঁরা। যেটি অনলাইনে বেশ সাড়া ফেলে।

নিজস্ব লোকবল দিয়ে উন্নত প্রযুক্তিতে বিভিন্ন ধরনের স্টাইলিস্ট ও শতভাগ বাতাসপ্রবাহী নিরাপদ মশারি তৈরি করে পাইকারি ও খুচরা অনলাইনে বিক্রি করে প্রতিষ্ঠানটি। অর্থা মশারির দাম শুরু মাত্র ২৯৯ টাকা থেকে। ঘরে বসে অনলাইনের (ফেসবুক পেজ এবং ওয়েবসাইট) মাধ্যমে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ ক্যাশ অন ডেলিভারিতে অর্ডার করতে পারবেন। নিতাই সরকার বলেন, ঢাকা শহরে ২৪ ঘণ্টায় হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে মাত্র ৪৮ ঘণ্টায় ডেলিভারি করা হয়। ফেসবুক পেজ facebook.com/orthabd ও ওয়েবসাইট www.ortha.com.bd অর্ডার করা যাবে।

এ ছাড়া www.ajkerdeal.com, www.apnarponno.com, www.eibbuy.com, www.daraz.com.bd, https://www.othoba.com, www.aliexpress.com, www.clickbd.com সহ বিভিন্ন ওয়েবসাইটে ছোট্ট সোনামণিদের মশারি পাওয়া যায়।

ওয়েবসাইটের পাশাপাশি বেশ কিছু ফেসবুক পেজের মাধ্যমে বিক্রি করা হচ্ছে। এগুলোর মধ্যে www.facebook.com/MoshariBazar, https://bit.ly/3D5Kv1j, www.facebook.com/NagarHaat, www.facebook.com/othobabd, https://bit.ly/2Wec5IX, https://bit.ly/3sIo39F, https://bit.ly/3z6Y0eN সহ বিভিন্ন ফেসবুক পেজে ছোটদের মশারি বিক্রি করা হয়।

নিজেই বানান মশারি

চাইলে আপনি ছোটদের জন্য নিজেই মশারি তৈরি করতে পারেন। এতে খরচ ও কষ্ট একটু বেশি হলেও অনেক দিন পর্যন্ত মশারি ভালো থাকে। ছোটদের জন্য মশারি বানাতে সবার আগে মশারির আকার বা আয়তন ঠিক করতে হবে এবং সে অনুযায়ী নকশা করে কেটে নিতে হবে। বাড়িতে যদি সেলাই মেশিন থাকে, তাহলে নিজেই বানাতে পারেন ছোট্ট সোনামণির মশারি। চাইলে দরজি দিয়ে মশারি তৈরি করতে পারেন। সে ক্ষেত্রে মশারি বানাতে মজুরি লাগবে ১২০-২৫০ টাকা।

দরদাম

শিশুদের জন্য তৈরি ‘স্ট্যান্ডিং’ মশারির দাম পড়বে ২০০ থেকে ৫০০ টাকা। বিছানাসহকারে তৈরি বেড সেটিং মশারির দাম তুলনামূলক একটু বেশি। দেশি বেড সেটিং মশারির দাম ৩০০ থেকে ৬০০ টাকা। আর বিদেশি বেড সেটিং মশারির দাম ৫০০ থেকে ৯০০ টাকা। মশারির ব্র্যান্ডের মধ্যে বোনাফাইড, পেপকন, আনোয়ার টেক্সটাইল, মেহেদি টেক্সটাইল, অ্যাঞ্জেলস ইত্যাদি নির্ভরযোগ্য নাম।

কোথায় পাবেন

মৌচাক, আনারকলি, বায়তুল মোকাররম, ইসলামপুর, খদ্দর মার্কেট, গাউছিয়া, নিউমার্কেট, মিরপুর, রামপুরা, নীলক্ষেতসহ বিভিন্ন মার্কেট এবং পাড়া–মহল্লার দোকান থেকে কিনে কিংবা তৈরি করে নিতে পারেন আপনার পছন্দমতো মশারি। এ ছাড়া প্রায় সবধরনের কাপড়ের দোকানে তো আছেই, রাজধানীর প্রায় সব হাসপাতালের সামনেও রয়েছে ভ্রাম্যমাণ মশারির দোকান। কেউ ভ্যানে, কেউ ফুটপাতে, কেউ আবার হাতে নিয়ে ঘুরে ঘুরে বিক্রি করছেন ছোটদের মশারি।

নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন