default-image
হলুদ শাড়ি, গাঁদা ফুলের মালায় জড়ানো চুলের সাজ থেকে এখন গায়েহলুদে কনের সাজপোশাকে এসেছে অভিনবত্ব। প্রত্যেক কনেই চান স্বতন্ত্র সাজপোশাক। তাই হলুদ শাড়ি শুধু নয়; বরং সবুজ, লাল, পিচ রঙা এমনকি সাদা শাড়িতেও ভিন্ন ভিন্ন সাজে সাজছেন কনেরা। ব্লাউজেও বাহারি রঙ–নকশার ছোঁয়া।


হলুদ শাড়ি, সঙ্গে গাঁদা ফুলের মালায় জড়ানো চুলের সাজে নতুনের ছোঁয়া লেগেছে অনেক আগেই। এখন গায়ে হলুদের সাজের ধারায় এসেছে অভিনবত্ব। কেননা প্রত্যেক কনেই চান স্বতন্ত্র সাজপোশাক। তাঁর সাজটা যেন হয়ে একেবারেই আলাদা। তাই তো একরঙা হলুদ শাড়ি শুধু নয়; বরং সবুজ, লাল, পিচ রঙা এমনকি সাদা শাড়িতেও ভিন্ন ভিন্ন সাজে সাজছেন কনেরা। ব্লাউজের নকশায় থাকছে বাহারি রঙের ছোঁয়া। কাটছাঁটেও আসছে ভিন্নতা। থাকছে অনুষঙ্গের প্রাধান্য। হলুদের সাজে ফুলের গয়নার সঙ্গে যুক্ত হচ্ছে রুপালি অথবা সোনালি গয়না পরার চল। শুধু বাঁধা চুলেই নয়, হলুদের দিন খোলা চুলেও সাজছেন কনেরা। হলুদের চলতি ধারার সাজে এমনই নানা পরিবর্তন কনের সাজে তুলে ধরছে বিশেষত্ব।

default-image

হলুদ জামদানিতে স্নিগ্ধ কনে। কনে সেজেছেন তাজা ফুলের গয়নায়। তবে উপস্থাপনায় এসেছে নতুনত্ব। অ্যান্টিক গয়নার ব্যবহার এখন বেশ জনপ্রিয়। তার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে সাদা গোলাপ। খোলা চুলে এক প্যাঁচের শাড়িতে উচ্ছল কনে সাজ।

গায়েহলুদের কনে সাজে সুতার গয়না আনতে পারে নতুন চমক। গয়নায় বাহারি রঙের সুতার ব্যবহারে এসেছে হলুদের আমেজ। মেহেদি রঙা শাড়ির সঙ্গে প্যাচওয়ার্কের ব্লাউজ কনেকে দিয়েছে পুরো বাঙালিয়ানার ছোঁয়া। 

default-image

ডেস্টিনেশন ওয়েডিং বা দূরে গিয়ে বিয়ের চল ইদানীং দেখা যাচ্ছে। প্রকৃতির সান্নিধ্যে এই আয়োজনে সাজপোশাকেও থাকা চাই স্নিগ্ধতা। তাই শাড়িতে এসেছে ভিন্ন রং। ফিরোজা জামদানিতে শোলার গয়না ব্যতিক্রমী হলুদের কনের সাজ।

একরঙা শাড়িতে রংচঙে ব্লাউজ, এই সময়ের হলুদের সাজে জনপ্রিয় হয়ে উঠছে এই পোশাকের ধারা। ছবির শাড়িটি টাঙ্গাইল তাঁতের। সঙ্গে পটচিত্রের ব্লাউজ। রুপার গয়নায় করা হয়েছে মুক্তা ও ফুলের ব্যবহার। হাতে আঁকা কেডস আর চশমা পুরো লুকে এনেছে উৎসবের আমেজ।

default-image

গায়েহলুদ ও মেহেদি—দুটো অনুষ্ঠানই যাঁদের এক দিনে হয়, তাঁদের জন্য এমন সাজপোশাক হবে মানানসই। হালকা সবুজ রঙা জামদানির জমিন, আঁচলে থাকছে গাঢ় সবুজ রঙের ক্রুশের কাজ। সোনালি গয়নায় নিখুঁত মিনার কাজ, সঙ্গে আছে ফুলের ব্যবহার। বাহুতে বাজু কনের সাজে এনে দিয়েছে আভিজাত্য।

default-image

শুধু জামদানি শাড়িতেই নয়, জামদানির পোশাকেও হলুদের কনে হয়ে উঠতে পারেন অনন্য। ফ্রিল দেওয়া জামদানির সাদা কামিজ, সঙ্গে হলুদ জামদানির কাপড়ে তৈরি ওড়না কনের সাজে এনেছে আভিজাত্য। কৃত্রিম ফুলের টিকলি, চোকার আর রাখিতে অভিজাত কনে।

default-image
default-image
বিজ্ঞাপন
নকশা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন