default-image

নটর ডেমের দ্বৈরথ
প্রকাশিত হলো নটর ডেম ডিবেটিং ক্লাবের নিয়মিত প্রকাশনা দ্বৈরথ-এর ২৩তম সংখ্যা। গত ২৫ জুন নটর ডেম কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হলো দ্বৈরথ-এর প্রকাশনা অনুষ্ঠান। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ওবায়দুল হক, নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও সিএসসি ও নটর ডেম ডিবেটিং ক্লাবের মডারেটর ফাদার আদম এস পেরেরা সিএসসি।
দ্বৈরথ-এর ২৩তম সংখ্যার সম্পাদনা পরিষদের সদস্যরা হলেন প্রধান সম্পাদক: রিফাত বিন রেজা রাফি, যুগ্ম সম্পাদক: মাহফুজুল হক, কার্যনির্বাহী সম্পাদক: আয়মান সাকিব আহমেদ ও আহমেদ মুসা। প্রচ্ছদ এঁকেছেন সাফির আবদুল্লাহ। দ্বৈরথ-এর ২৩তম সংখ্যাটি খুব শিগগিরই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছে দেওয়া হবে এবং নটর ডেম কলেজ থেকেও এটি সংগ্রহ করা যাবে।

ফুটবলবিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী
ঢাকা ইউনিভার্সিটি ফিল্ম সোসাইটি (ডিইউএফএস)-এর উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে শুরু হয়েছে ‘ফুটবল ফিল্ম ফেস্টিভ্যাল’। প্রতিদিনের বিশ্বকাপ ফুটবল ম্যাচ প্রদর্শনের সঙ্গে এখানে আয়োজন করা হচ্ছে ফুটবল-সংক্রান্ত বৈশ্বিক সিনেমা ও বিশেষ কুইজ। এটি চলবে ১৩ জুলাই পর্যন্ত ।

দ্বিতীয় ‘এসাব’ কংগ্রেস
বাংলাদেশের প্রকৌশলী শিক্ষার্থীদের নিয়ে সংগঠন ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এসাব)। সংগঠনটির দ্বিতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়ে গেল ২৭ জুন ঢাকার মিরপুরে। ‘মেন্টরস সামিট-ক্রাফটিং এলিওয়ে: দ্বিতীয় এসাব কংগ্রেস’ শীর্ষক দিনব্যাপী এ অনুষ্ঠানে বুয়েট, কুয়েট, চুয়েট, রুয়েটসহ ১২টি বিশ্ববিদ্যালয় থেকে অর্ধশতাধিক ক্যাম্পাস প্রতিনিধি এই কংগ্রেসে অংশগ্রহণ করেন। কংগ্রেসে বিভিন্ন ইউনিট তাদের ছয় মাসের পরিকল্পনা চূড়ান্ত এবং তা কেন্দ্রীয় কমিটির কাছে উত্থাপন করে। একই সঙ্গে বাংলাদেশের বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে প্রযুক্তিগত সমাধান নির্ণয়ের লক্ষ্যে প্রকৌশল শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতকরণের লক্ষ্যে পরিকল্পনা উত্থাপিত হয়।

বিজ্ঞাপন
মন্তব্য করুন