default-image

একাডেমি অব এশিয়ান বিজনেস (এএবি) শিক্ষার্থীদের জন্য আয়োজন করছে ওয়ার্ল্ড এশিয়ান বিজনেস কেস কম্পিটিশন। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য প্রতি বছর এএবি এই ‘বিজনেস কেস’ প্রতিযোগিতা আয়োজন করে। ২-৪ জনের দল গঠন করে প্রতিযোগিতায় অংশ নিতে হবে। দলের সঙ্গে থাকবেন একজন উপদেষ্টা। আগামী ১৪ এপ্রিলের মধ্যে প্রস্তাবনা জমা দিতে হবে।

এশিয়ার কোনো নামী ব্র্যান্ডের উত্থানের গল্প তুলে ধরতে হবে এই আয়োজনে। কীভাবে একটা ছোট উদ্যোগ ধীরে ধীরে বড় হলো, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ল, সেটিই উপস্থাপন করতে হবে নিজেদের মতো করে। প্রতিটি দল নিজেদের পছন্দ অনুযায়ী এশিয়ার কোনো প্রতিষ্ঠান বা ব্র্যান্ড বেছে নিতে পারবে।

বিজ্ঞাপন

এর আগে এই প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, চীন, কোরিয়া, সিঙ্গাপুর, ভারত, বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে ৪০০টি দল অংশ নিয়েছিল। প্রতিযোগীর সংখ্যা ছিল এক হাজারের বেশি। এ বছর পুরো প্রতিযোগিতাই অনুষ্ঠিত হবে অনলাইনে, জুম সফটওয়্যারের মাধ্যমে। তাই ঘরে বসেও পৃথিবীর নানা প্রান্ত থেকে ছাত্রছাত্রীরা অংশ নিতে পারবেন।

শীর্ষ ১০ দলের প্রত্যেকে পাবেন ‘এএবি গ্লোবাল স্কলার অ্যাওয়ার্ড’। প্রথম হওয়া দল পুরস্কার হিসেবে পাবে ২ হাজার ডলার। আর দ্বিতীয় অবস্থানের জন্য থাকছে ১ হাজার ডলার।

বিস্তারিত জানতে ও প্রতিযোগিতায় অংশ নিতে ক্লিক করুন এখানে

প্র স্বপ্ন নিয়ে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন