default-image

অধ্যাপক চারালাবস (হ্যারিস) ডৌমানিডিসকে সম্প্রতি ঢাকার ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-প্রেসিডেন্ট রিসার্চ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক সংস্থায় শিক্ষা ও প্রশাসন সংক্রান্ত নানা কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। গবেষণা, গবেষণার জন্য তহবিল সংগ্রহসহ শিক্ষকতার জন্য আন্তর্জাতিকভাবে তাঁর সুনাম আছে। অধ্যাপক ডৌমানিডিস ব্র্যাক ইউনিভার্সিটির গবেষণা সংক্রান্ত অবকাঠামো তৈরি এবং আন্তর্জাতিক ও দেশীয় পর্যায়ে এর মান উন্নয়নে কাজ করবেন।

বিজ্ঞাপন

ঢাকার এই বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার আগে অধ্যাপক ডৌমানিডিস ভিয়েতনামের ভিন ইউনিভার্সিটির মেরি কুরি অধ্যাপক হিসেবে যুক্ত ছিলেন। বিশ্ববিদ্যালয়টির কলেজ অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্সের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তাঁর আগে তিনি ছিলেন কাজাখস্তানের নাজারবায়েভ ইউনিভার্সিটির ভাইস-প্রভোস্ট।

ব্র্যাক ইউনিভার্সিটির পক্ষ থেকে অধ্যাপক ডৌমানিডিসকে শুভ কামনা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাং বলেন, ‘ব্র্যাক ইউনিভার্সিটিকে একটি বৈশ্বিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার অভিযাত্রায় প্রধান উদ্যোগের ক্ষেত্রগুলোর মধ্যে অন্যতম হলো কার্যকর গবেষণা, আর অধ্যাপক ডৌমানিডিসের যোগদান সেই লক্ষ্য অর্জনে আমাদের সহায়তা করবে।’

প্র স্বপ্ন নিয়ে থেকে আরও পড়ুন
মন্তব্য করুন