হ্যারি-মেগানের বিয়েতে অতিথিরা

হ্যারি-মেগানের বিয়েতে অতিথীরা
হ্যারি-মেগানের বিয়েতে অতিথীরা

জমকালো সব আয়োজন। চারদিকে আলোর রোশনি। হাজার হাজার লোকের আনাগোনা। খরচ তিন কোটি পাউন্ড। এ যেন এক এলাহি কাণ্ড! হবেই না কেন, এটা যে ব্রিটিশ রাজাদের রাজকীয় বিয়ে। বলছি ব্রিটেনের প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের গাঁটছড়া বাঁধার কথা। দুই প্রান্তের এই দুই মহীরথী বিয়ের পিঁড়িতে বসেন গতকাল শনিবার।

সেন্ট জর্জেস চ্যাপেলে ব্রিটেনের রানি এলিজাবেথ এবং ৬০০ নিমন্ত্রিত অতিথির উপস্থিতিতে তাঁদের বিয়ের কাজ সম্পন্ন হয়। তাঁরা করেন আংটি বদল। বিয়ের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের বিনোদনজগতের অন্যতম তারকা অপরাহ্ উইনফ্রে, অভিনেতা জর্জ ক্লুনি ও তাঁর স্ত্রী আমাল, সাবেক ইংলিশ ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া, টেনিস তারকা সেরেনা উইলিয়ামস ও গায়ক এল্টন জন।

হ্যারি-মেগানের বিয়েতে অতিথীরা
হ্যারি-মেগানের বিয়েতে অতিথীরা

শুধু তারকারাই নন, রাজ নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে বার্কশায়ারের রাস্তায় জড়ো হন লক্ষাধিক সাধারণ শুভাকাঙ্ক্ষী। সারা বিশ্বে কোটি কোটি মানুষ টেলিভিশনে এই বিয়ের অনুষ্ঠান সরাসরি উপভোগ করেন।
রানি এলিজাবেথ ও তাঁর স্বামী এডিনবরার ডিউক ছাড়াও রাজপরিবারের অন্য সদস্যদের মধ্যে প্রিন্স হ্যারির ভাই ডিউক অব কেমব্রিজ উইলিয়াম, মামা আর্ল স্পেন্সার, ডাচেস অব ইয়র্ক সারাহ্ ফার্গুসন বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তবে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মেসহ কোনো রাজনীতিককে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রণ জানানো হয়নি। কারণ, এটি কোনো রাষ্ট্রীয় অনুষ্ঠান ছিল না।