শত্রুঘ্ন সিনহা বিজেপি ছাড়ছেন?

শত্রুঘ্ন সিনহা
শত্রুঘ্ন সিনহা

বলিউডের একসময়ের তারকা শত্রুঘ্ন সিনহা কি বিজেপি ছাড়ছেন? জন্মসূত্রে বিহারের অধিবাসী শত্রুঘ্নের সাম্প্রতিক তৎপরতায় এমন প্রশ্ন উঠেছে।

‘বিহারি বাবু’ হিসেবে পরিচিত শত্রুঘ্নর বয়স ৭২ বছর। তিনি বিজেপির সাংসদ। বিহারের রাজধানী পাটনা থেকে তিনি সাংসদ নির্বাচিত হয়েছেন ২০১৪ সালে। এর আগেও তিনি দুবার সাংসদ হয়েছেন। কিন্তু ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় এলেও শত্রুঘ্ন সিনহাকে সেভাবে মূল্যায়ন করেনি দলটি। ফলে তিনি অনেকটাই বিজেপির সঙ্গ থেকে দূরে থাকছেন। ইতিমধ্যে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জনও রয়েছে, তিনি ছেড়ে দিতে পারেন বিজেপি।

এরই মধ্যে গতকাল বুধবার সন্ধ্যায় তিনি পাটনাতে লালুপ্রসাদ যাদবের ছেলে ও আরজেডি নেতা তেজস্বী যাদব তাঁদের পাটনার সার্কুলার রোডের বাসভবনে আয়োজন করেছিলেন এক ইফতার পার্টির। সেই পার্টিতে তিনি যোগ দেন শত্রুঘ্ন। অথচ একই দিনই আবার বিহারের প্রধান শাসক দল জেডিইউ বা সংযুক্ত জনতা দল পৃথকভাবে পাটনার হজ হাউসে আয়োজন করেছিল আরেকটি ইফতার পার্টির। সেখানে তিনি না গিয়ে উপস্থিত হন লালুপুত্রের আয়োজিত ইফতার পার্টিতে। আর এ ঘটনার পর রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়, তা হলে সত্যিই এবার বিজেপি ছাড়তে চলেছেন শত্রুঘ্নœসিনহা। যদিও এই দিন সাংবাদিকেরা এ নিয়ে তাঁকে প্রশ্ন করলে এড়িয়ে যান তিনি। তবে রাজনৈতিক পর্যবেক্ষকেরা মনে করছেন, দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে সম্পর্ক না রাখা বিহারি বাবু শেষ পর্যন্ত ছেড়ে দিতে পারেন বিজেপি।