সঙ্গী সুন্দরী হলেই দামি আংটি কেনেন পুরুষেরা!

ফাইল ছবি
ফাইল ছবি

সঙ্গী সুন্দরী হলেই তাঁর জন্য দামি আংটি কেনেন পুরুষেরা। যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় এমনটি দেখা গেছে। গবেষণায় জানা গেছে, নারী সঙ্গী দেখতে যত আকর্ষণীয় হন, তাঁর জন্য তত দামি আংটি কিনতে চান পুরুষ সঙ্গী।

এনডিটিভির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ওয়েস্টার্ন অরেগন ইউনিভার্সিটি এ বিষয়ে একটি গবেষণা করেছে। গবেষক দলের সদস্য মাডালিন টেইলর বলেন, দেখা গেছে, আকর্ষণীয় নারীরা তাঁদের পুরুষ সঙ্গীর কাছ থেকে ভালো বিনিয়োগ বা উপহার আশা করেন। গবেষণার সঙ্গে এই ফলাফল বেশ সংগতিপূর্ণ।

ইভোলিউশনারি সাইকোলজিক্যাল সায়েন্সে এই গবেষণা প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে। গবেষণায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৫৯০ জন। তাঁদের গড় বয়স ছিল ৩০ বছর।

গবেষণায় আরও জানা গেছে, পুরুষ সঙ্গীর আর্থিক অবস্থা ভালো হলে নারীরা কিছু ক্ষেত্রে আপস করতেও রাজি থাকেন। সে ক্ষেত্রে পুরুষ সঙ্গীটি কম আকর্ষণীয় হলেও সম্পর্ক টিকিয়ে রাখতে চান নারীরা।

গবেষকেরা বলছেন, অংশগ্রহণকারীদের মধ্যে পুরুষেরা জানিয়েছেন, আকর্ষণীয় নারী সঙ্গীর জন্য দামি ও বড় আকারের আংটি কিনতে চান তাঁরা। অন্যদিকে অপর নারীদের জন্য বরাদ্দ ছিল ছোট আকারের আংটি।

আইএএনএসের খবরে বলা হয়েছে, এর আগে একই ধরনের আরেকটি গবেষণা হয়েছিল। তাতে জানা গিয়েছিল, নিজেদের আর্থিক সাফল্য দিয়ে নারী সঙ্গী আকর্ষণ করতে চান পুরুষেরা। গবেষকেরা বলছেন, সাম্প্রতিক ফলাফলে আগের গবেষণার প্রতিফলন পাওয়া গেছে।