ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর গুলি, ১৪ মাওবাদীর মৃত্যু

ভারতের মাওবাদী-অধ্যুষিত রাজ্য ছত্তিশগড়ের সুকমা জেলার জঙ্গলে নিরাপত্তা বাহিনীর গুলিতে ১৪ জন মাওবাদীর মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোররাত থেকে রাজ্যের সুকমা জেলার এক জঙ্গলে এ ঘটনা ঘটে।

গোপন সূত্রে খবর পেয়ে সুকমার কোন্টা আর গোলাপল্লি থানার মধ্যবর্তী এলাকার এক জঙ্গলে অভিযান চালানো হয়। সুকমার জেলা পুলিশ, সিআরপিএফ এবং স্পেশাল টাস্ক ফোর্সের জওয়ানরা আজ সকালে যৌথভাবে এই অভিযান চালায়। এ সময় অন্তত ২০০ মাওবাদী নিরাপত্তা বাহিনীকে ঘেরাও করে। একপর্যায়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে ১৪ মাওবাদী মারা যায় বলে জানান ছত্তিশগড়ের পুলিশের ডিআইজি সুন্দররাজ পি। নিরাপত্তা বাহিনীর গুলির মুখে অন্য মাওবাদীরা পালিয়ে যায়। এর পর নিরাপত্তা বাহিনী এখন গোটা জঙ্গলে তল্লাশি শুরু করেছে।

এদিকে অবিলম্বে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে মাওবাদীদের প্রতি আহ্বান জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং। মাওবাদীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে সহযোগিতা করতে রাজ্যের উপজাতির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মাওবাদীরা ফিরে আসুক স্বাভাবিক জীবনে। তা না হলে নিরাপত্তা বাহিনীর হাতে একদিন তারা শেষ হয়ে যাবে।

এর আগে ১ ও ৩ আগস্ট বিজাপুর জেলায় মাওবাদীদের দুটি হামলার ঘটনায় ঘটে। এসব হামলায় একজন মাওবাদী ও পুলিশের দুজন সদস্য আহত হয়েছেন।