টেসলা পাবলিক কোম্পানিই থাকছে

টেসলা পাবলিক কোম্পানিই থাকছে। ছবি: সংগৃহীত
টেসলা পাবলিক কোম্পানিই থাকছে। ছবি: সংগৃহীত

টেসলা পাবলিক কোম্পানিই থাকছে, জানালেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। গত বৃহস্পতিবার টেসলার বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়।

টেসলাকে বেসরকারি খাতে ছেড়ে দেওয়ার কথা বলে চমক দেখানোর পর সেখানে থেকে সরে এল বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি।

বিবিসি ও গার্ডিয়ান-এর খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার টেসলার পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠকে বসেন এলন মাস্ক। বৈঠকে এলন মাস্ককে টেসলা যাতে পাবলিক কোম্পানি হিসেবেই থাকে, তার তাগিদ দেওয়া হয়। এলন মাস্ক বলেছেন, টেসলার পরিচালনা পর্ষদ এ ব্যাপারে একমত। পরিচালনা পর্ষদের সিদ্ধান্তের কথা এলন সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়ে দেন।

শুক্রবার এক পোস্টে মাস্ক বলেন, ‘বিনিয়োগকারীরা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে প্রতিক্রিয়া আমি পেয়েছি, এতে মনে হয়েছে টেসলার বর্তমান অধিকাংশ শেয়ারধারী বিশ্বাস করেন আমরা পাবলিক প্রতিষ্ঠান হিসেবেই বেশি ভালো।’

মার্কিন প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। ছবি: এএফপি
মার্কিন প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। ছবি: এএফপি

৭ আগস্ট বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এলন মাস্ক টেসলার শেয়ারবাজারে ছাড়ার কথা বলেছিলেন। টেসলার প্রতিটি শেয়ার ৪২০ ডলারে বিক্রির কথাও জানান তিনি। এ ব্যাপারে বিনিয়োগকারীদের সমর্থনের কথা জানিয়ে এলন জানান, বিষয়টি নিয়ে তিনি বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলছেন। এমনকি সৌদি আরবের পক্ষ থেকেও টেসলায় বিনিয়োগের কথা ওঠে। কিন্তু এখন এলন মাস্ক বলছেন, টেসলার অধিকাংশ শেয়ারহোল্ডার মনে করেন প্রতিষ্ঠানটি পাবলিক কোম্পানি হিসেবেই ভালো করবে।