পিস্তল হাতে নারীকে শাসাচ্ছেন কে এই যুবক?

পিস্তল হাতে এক নারীকে শাসাচ্ছেন এক পার্লামেন্ট সদস্যের ছেলে । ছবি: ভিডিও থেকে নেওয়া
পিস্তল হাতে এক নারীকে শাসাচ্ছেন এক পার্লামেন্ট সদস্যের ছেলে । ছবি: ভিডিও থেকে নেওয়া

পিস্তল হাতে এক নারীকে শাসাচ্ছেন এক যুবক—এমন ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। নানাজন নানা মন্তব্য করছেন। সবার মনে প্রশ্ন, কে এই যুবক? পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনুসন্ধান করে জানতে পারে তাঁর নাম আশিস পান্ডে। তিনি ভারতের উত্তর প্রদেশের রাজনীতিক ও সাবেক পার্লামেন্ট সদস্য রাকেশ পান্ডের পুত্র। রাকেশ বহুজন সমাজ পার্টির (বিএসপি) রাজনীতিক। তাঁর ভাই রিতেশ পান্ডে বিএসপির বর্তমান পার্লামেন্ট সদস্য।

গত রোববার ভোর চারটার দিকে একটি পার্টি শেষে দিল্লির একটি পাঁচ তারকা হোটেলে ওই নারীকে শাসানোর ঘটনাটি ঘটে। পরে মঙ্গলবার মোবাইলে ধারণ করা ৯০ সেকেন্ডের ওই ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। ভিডিওতে কালো রঙের টি-শার্ট ও গোলাপি রঙের ট্রাউজার পরা যুবককে ওই নারীকে শাসাতে দেখা যায়।

এনডিটিভি জানিয়েছে, নারীদের ওয়াশ রুমের ভেতরে হাঁটছিলেন আশিস পান্ডে। এর প্রতিবাদ জানান এক নারী। এতে আশিস ওই নারীর সঙ্গে তর্ক করেন। ক্ষিপ্ত হয়ে একপর্যায়ে পিস্তল হাতে নিয়ে ওই নারীকে হুমকি-ধমকি দিতে থাকেন। এরই মধ্যে তাঁর সঙ্গে থাকা বান্ধবী ও হোটেলটির নিরাপত্তা কর্মীরা এসে আশিসকে বাধা দেন এবং শান্ত করার চেষ্টা করেন।

বিএসপির নেতা সুধিন্দ্র ভাদরদিয়া বলেন, ‘তিনি যিনিই হোন না কেন, সুষ্ঠু তদন্ত করা উচিত এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত। এই ঘটনার সঙ্গে বিএসপির কোনো সম্পৃক্ততা নেই। কেননা তিনি দলের নেতাও নন, এমনকি দলের সদস্যও নন।’

ওই ঘটনায় দিল্লি পুলিশ পান্ডের বিরুদ্ধে অস্ত্র আইনে অভিযোগ নিয়েছে, তবে তাঁকে গ্রেপ্তার করা হয়নি। হেনস্তার শিকার ওই নারী পুলিশের কাছে কোনো অভিযোগও করেননি।

হোটেল কর্তৃপক্ষ বলছে, ‘অতিথিদের সুরক্ষা ও নিরাপত্তা আমাদের প্রথম উদ্বেগের বিষয়। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে স্থানীয় পুলিশের সঙ্গে কাজ করে যাচ্ছি।’