ধোঁয়া, মেলানিয়ার বিমানের জরুরি অবতরণ

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বিমান থেকে নেমে আসছেন। ছবি: এএফপি
মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বিমান থেকে নেমে আসছেন। ছবি: এএফপি

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান উড়ার ১০ মিনিট পরেই আবার অবতরণ করেছে। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কেবিনে ধোঁয়া দেখা যাওয়ায় পর উড়োজাহাজটি বিমানঘাঁটিতে ফিরে আসতে বাধ্য হয়।

সিবিএস নিউজের খবরে বলা হয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল ৯টা ৫ মিনিটে ম্যারিল্যান্ডের জয়েন্ট অ্যান্ড্রুস বিমানঘাঁটি থেকে মেলানিয়া ট্রাম্প নিয়ে উড়ে যায় একটি বিমান। উড্ডয়নের ১০ মিনিট পর কেবিনে ধোয়া দেখা যাওয়ায় আবার অবতরণ করে। বিমানঘাঁটিতে বিমান উড্ডয়নের কিছুক্ষণ পরই সেটিতে থাকা গোয়েন্দা ও নিরাপত্তাকর্মীরা বিমানের দিকে ছুটে যান। তারা ঢুকে দেখতে পান ভেতরে ধোঁয়া। বিমানে থাকা সাংবাদিকেরা জানান, পোড়ার মতো গন্ধ, তীব্র থেকে তীব্রতর হচ্ছিল। বিমান অবতরণের পর অ্যান্ড্রুস বিমানঘাঁটিতে মেলানিয়াকে নামতে দেখা যায়। এ সময় তাকে স্বাচ্ছন্দ্যই দেখা গেছে।
এদিকে নতুন আরেকটি বিমান প্রস্তুত করা হলে মেলানিয়া ট্রাম্প আবারও যাত্রা করবেন বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র স্টেফানি গ্রিসাম সাংবাদিকদের বলেন, বিমানে ছোট যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। তবে সবকিছুই ভালো আছে এবং সবাই নিরাপদে আছেন।

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া অ্যান্ড্রুস থেকে ফিলাডেলফিয়া যাচ্ছিলেন। সেখানকার থমাস জেফারসন বিশ্ববিদ্যালয় হাসপাতালের বিভিন্ন রোগীদের সঙ্গে তার সাক্ষাৎ করার কথা ছিল। এরপরে সেখানে একটি কনফারেন্সে তার বক্তব্য দেওয়ার কথা ছিল।