ওবামা-হিলারিকে 'বিস্ফোরক ডিভাইস' পাঠাল কে?

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে সন্দেহজনক ‘বিস্ফোরক ডিভাইস’ পার্সেলে করে পাঠানো হয়েছে। কে বা কারা এই ডিভাইস পাঠিয়েছে তা নিশ্চিত হতে পারেনি দেশটির গোয়েন্দারা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার হিলারি ক্লিনটনের বাড়িতে সন্দেহজনক ডিভাইসের খোঁজ পাওয়া যায়।

মার্কিন আইন প্রয়োগকারী সংস্থা সিক্রেট সার্ভিস এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতে প্রথম ডিভাইস প্যাকেজ হিলারি ক্লিনটনের বাড়ি থেকে উদ্ধার করা হয়। বুধবার ভোরে ওয়াশিংটনে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বাড়ি থেকে দ্বিতীয় বিস্ফোরক ডিভাইস জব্দ করে করা হয়। তবে নিরাপত্তারক্ষীরা ঝুঁকির কথা চিন্তা করে তা গ্রহণ করেননি। উল্টো তাঁরা ওই প্যাকেজ দেখে সন্দেহ করেন।

এ বিষয়ে হিলারি ক্লিনটনের মুখপাত্র বিস্তারিত কিছু বলতে রাজি হননি। তিনি সিক্রেট সার্ভিসের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন সাংবাদিকদের।

মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই জানিয়েছে, এ ঘটনা সম্পর্কে তারা অবগত। বিষয়টি নিয়ে তারা কাজ শুরু করছে। তদন্তের বিষয়ে সংশ্লিষ্টদের সহায়তা দিচ্ছে।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এ ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, এটা স্বনামধন্য ব্যক্তিদের বিরুদ্ধে জঘন্য হামলার চেষ্টা।