মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলিতে নিহত ১৫

মেক্সিকোতে নাইটক্লাবে হামলা চালায় বন্দুকধারীরা।
মেক্সিকোতে নাইটক্লাবে হামলা চালায় বন্দুকধারীরা।

মেক্সিকোর শিল্পাঞ্চল সালামানকার একটি নাইটক্লাবে গোলাগুলিতে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। গতকাল শনিবার এ ঘটনা ঘটেছে বলে আইনজীবী অফিসের মুখপাত্র হুয়ান হোসে মার্টিনেজ বার্তা জানিয়েছে। ওই ঘটনায় আরও চারজন আহত হয়েছে বলে এক প্রতিবেদনে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

ওই নাইটক্লাব গুয়ানজুয়াতো অঞ্চলে অবস্থিত। ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত কয়েকজন বন্দুকধারী লা প্লেয়া নাইটক্লাবে গতকাল এ ঘটনা ঘটিয়েছে বলে এএফপির প্রতিবেদনে বলা হয়। আহত ব্যক্তিদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়। তবে হতাহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

এ হামলার দায় স্বীকার করেনি কেউ। বন্দুকধারীদের পরিচয় নিশ্চিত করতে পারেননি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অঞ্চলটি তেল চুরির সঙ্গে যুক্ত দুর্বৃত্তদের আখড়া বলে পরিচিত।

গোলাগুলির পর পাওয়া এক ভিডিওতে দেখা যায়, নাইটক্লাবে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে পুলিশ।

গুয়ানাজুয়াতোর প্রসিকিউটর দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, নাইটক্লাবের ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। বাকি দুজন প্রাণ হারান হাসপাতালে যাওয়ার পর। ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে সালামানকা শহরের তেল মজুদের দখল নিয়ে একাধিক সশস্ত্র চক্র সক্রিয় রয়েছে। চলতি সপ্তাহেই দেশটির প্রেসিডেন্ট অ্যান্দ্রে ম্যানুয়েল লোপেজ এই স্থানীয় চক্রের বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন।