মোদিকে চ্যালেঞ্জ বিএসএফের সাবেক জওয়ানের

আসছে লোকসভা ভোটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়েছেন সাবেক বিএসএফ জওয়ান তেজ বাহাদুর। নিম্নমানের খাবারের ভিডিও করে হইচই ফেলে দেওয়া তেজ বাহাদুর বলেছেন, জওয়ানদের দেখিয়ে ভোট চান মোদি অথচ জওয়ানদের জন্য কিছুই করেননি তিনি।

বিএসএফের সাবেক কনস্টেবল তেজ বাহাদুর এবার বারানসীতে নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্বাচনে লড়বেন। সত্যি কথা ফাঁস করে দিয়েছিলেন বলে সময়ের আগেই চাকরি ছাড়তে বাধ্য করা হয়েছিল তেজ বাহাদুরকে। মনে মনে সেই রাগ এবং ক্ষোভ এখনো পুষে রেখেছেন প্রাক্তন এই বিএসএফ কনস্টেবল। সে কারণেই একাধিক রাজনৈতিক দল তাকে প্রস্তাব দিলেও তা নেননি তিনি। উল্টো খারিজ করে দিয়ে বলেছেন নির্দলীয় প্রার্থী হিসেবেই বারানসীতে দাঁড়াবেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ জওয়ানদের করুণ অবস্থার কথা প্রকাশ্যে এনেছিলেন তেজ বাহাদুর। বিএসএফ জওয়ানদের দেওয়া নিম্নমানের খাবারের ভিডিও পোস্ট করে হইচই ফেলে দিয়েছিলেন। সাবেক কনস্টেবল তেজ বাহাদুরই এবার বারানসীতে ভোটে লড়বেন। সেখানে বিজেপি প্রার্থী দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মোদি। খাবার নিয়ে কথা বলার সময়ের আগেই চাকরি ছাড়তে বাধ্য করা হয়েছিল তেজ বাহাদুরকে। মনে মনে সেই রাগ এবং ক্ষোভ এখনো পুষে রেখেছেন এই বিএসএফ কনস্টেবল। সে কারণেই একাধিক রাজনৈতিক দল তাঁকে প্রস্তাব দিলেও তা নেননি তিনি। নির্দলীয় প্রার্থী হিসেবেই বারানসীতে দাঁড়াবেন তিনি।

একসময় জম্মু-কাশ্মীর সীমান্তে কর্তব্যরত ছিলেন তেজ বাহাদুর। ২০১৭ সালের জানুয়ারি মাসে নিজের ফেসবুকে জওয়ানদের খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে ভিডিও পোস্ট করেছিলেন। ‌তাতে শোরগোল পড়ে গিয়েছিল দেশে। বিএসএফ সরাসরি সে অভিযোগ খারিজ করে দিয়েছিল। এরপর মেয়াদ শেষের আগেই চাকরি থেকে সরে দাঁড়ান।