ইমরানের বাসার পাশে বিমানবিধ্বংসী গোলা উদ্ধার

ইমরান খান। ছবি: ফাইল ছবি
ইমরান খান। ছবি: ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বানিগালার বাড়ির কাছে বিমানবিধ্বংসী গোলা উদ্ধার করেছে দেশটির পুলিশ। কে বা কারা, কী উদ্দেশ্যে এগুলো রেখেছিল, তা জানার চেষ্টা করছে পুলিশ।

পাকিস্তানের পত্রিকা ডনের অনলাইন সংস্করণে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বানিগালায় অবস্থিত বাসার কাছের জমি থেকে এক ডজনের বেশি বিমানবিধ্বংসী গোলা উদ্ধার করেছে পুলিশ। ইমরান খানের বানিগালা বাসভবন থেকে আধা কিলোমিটার দূরে ওই ভূমিতে কে বা কারা, কী উদ্দেশ্যে এগুলো জমা করেছিল, তা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।

পুলিশ বলছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা ওই অস্ত্রগুলো দেখতে পেয়ে পুলিশে খবর দেন। সঙ্গে সঙ্গে একটি টহল দল পাঠানো হয় ঘটনাস্থলে। পুলিশ ওই এলাকা ঘেরাও করে রেখেছে। মোতায়েনকৃত দলের মধ্যে রয়েছে কাউন্টার টেররিজম ফোর্স, ক্রাইম ইনভেস্টিগেশন এজেন্সি ও বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড। তারা অভিযান চালিয়ে বিমানবিধ্বংসী বন্ধুকের ১৮টি বুলেটও উদ্ধার করেছে। এসব বুলেট ৩০ মিলিমিটার দীর্ঘ। পুলিশের ধারণা, এগুলো অনেক পুরোনো।

পুলিশের একজন কর্মকর্তা বলছেন, ঘটনাটি যেহেতু প্রধানমন্ত্রীর বেসরকারি বাসভবনের কাছের, তাই তল্লাশি ও চিরুনি অভিযান চলছে। এর আগে ওই এলাকা নিরাপদ ঘোষণা করা হয়েছিল। তাই ঘটনা দেখে মনে হচ্ছে, কেউ গত কয়েক দিনে এসব গোলাবারুদ সেখানে মজুত করেছিল।