মোদি বসন্তের কোকিল, ভালো নাটক জানেন

মমতা বন্দ্যোপাধ্যায়। রয়টার্স ফাইল ছবি
মমতা বন্দ্যোপাধ্যায়। রয়টার্স ফাইল ছবি

পশ্চিমবঙ্গের ‘রাজার শহর’ কোচবিহারের রাসমনি ময়দানে আজ সকালে এক বিশাল জনসভায় যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সভায় তাঁর বক্তব্যে আক্রমণের মূল ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। আজই দুপুরে জলপাইগুড়ির ময়নাগুড়িতে তৃণমূলের জনসভায় মোদিকে একহাত নিলেন মমতা।

মুখমন্ত্রী মমতা বলেছেন, মোদি বসন্তের কোকিল। তাই এসেছেন এই রাজ্যে ডাকতে। মোদি এই বাংলার জন্য কিছুই করেননি। যা করেছে এই তৃণমূল সরকার। শুধু বসন্তের কোকিলের মতো এই রাজ্যে এসে মিথ্যা কথা বলছেন মোদি। মোদি মিথ্যাবাদী। প্রতিশ্রুতি দিয়ে কথা রাখেন না।

মমতার বক্তব্য, বন্ধ চা–বাগান খোলার প্রতিশ্রুতি দিয়ে তা খোলেনি। তাঁর মতো একজন অসৌজন্যমূলক প্রধানমন্ত্রী এই ভারতে দেখেননি তিনি, যিনি মিথ্যা কথার ওস্তাদ। তাই এখন তিনি উত্তরবঙ্গে এসে নাটক করছেন।
মমতা প্রশ্ন করেন, কী করেছেন মোদি উত্তরবঙ্গের মানুষের জন্য? বন্ধ চা–বাগান খোলার কথা বলে খোলেননি। এ রাজ্যের উন্নয়নের জন্য জমি ও টাকা দেননি। যে জঙ্গল মহলে তাঁর আসার আগে হত্যা–খুন লেগে থাকত, আজ তা বন্ধ হয়ে গেছে। এখন জঙ্গল মহল শান্ত। যখন জঙ্গল মহল এবং পাহাড় অশান্ত হয়েছিল তখন কি মোদি একবারও এসেছেন এই জঙ্গল মহলে? মোদি বসন্তের কোকিল, তাই নির্বাচন এসে যাওয়ায় মিথ্যার ঝুলি নিয়ে এবার এসে হাজির।
মমতা আজ ছন্দ মিলিয়ে বলেন, ‘মানুষ মেরে এবার মানুষ প্রেম? বিজেপি তোমায় শেম শেম।’

মমতা বলেন, এই বিজেপি আমাদের রাজ্যের নাম ‘বাংলা’ করার পক্ষে বিধানসভার সর্বসম্মত প্রস্তাব কেন্দ্রীয় সরকারের অনুমোদনের জন্য পাঠানো সত্ত্বেও সেই প্রস্তাব আটকে দিয়েছে। এবার এসেছে টাকার বান্ডিল নিয়ে ভোট কিনতে। মিথ্যাবাদী ও সাম্প্রদায়িক বিজেপিকে এবার একটি ভোটও দেবে না বাংলার মানুষ। তাদের লক্ষ্য এই বাংলা থেকে বিজেপি হটানো। মমতা প্রশ্ন করেন, আপনি যখন ক্ষমতায় থাকবেন না তখন দেখবেন কয়টি সিবিআই হয়? মানুষ এবার তার যোগ্য জবাব দেবে। হটিয়ে দেবে এই রাজ্যপাট থেকে বিজেপিকে। কারণ বিজেপি দাঙ্গাবাজদের দল। সাম্প্রদায়িক দল। বলেন, মোদি আর এখন প্রধানমন্ত্রী নন, তিনি একসপায়ারি প্রধানমন্ত্রী। মোদি আর আসতে পারবেন না ক্ষমতায়। ক্ষমতায় আসবে মোদিবিরোধী অসাম্প্রদায়িক দল। তারাই এবার দিল্লিতে গড়বে সরকার।
মমতা হুমকির সুরে বলেন, এনআরসি করবে বাংলায়? গায়ে হাত দিয়ে দেখুক। আমরা বুঝে নেব। যাঁরা বারানসীর গঙ্গা পরিষ্কার করতে পারেন না, তাঁরা আবার বাংলার দিকে তাকাচ্ছেন। বাংলার সঙ্গে এত হিংসা কেন?
এবারের এই নির্বাচনে মোদি হটানোর ডাক দেন মমতা। ডাক দেন মোদিবিরোধী সরকার গড়ার।