ইন্দিরা প্রশংসিত হলে মোদি নয় কেন?

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ছবি: এএফপি
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ছবি: এএফপি

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের দাবি, ১৯৭১ সালে পাকিস্তানকে টুকরা করে ইন্দিরা গান্ধী যদি প্রশংসিত হন, তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুলওয়ামা হামলার প্রতিবাদ জানিয়ে প্রশংসা পাবেন না কেন।
গতকাল মঙ্গলবার অমরাবতীতে নেহরু ময়দানে অনুষ্ঠিত এক জনসমাবেশে রাজনাথ সিং এ কথা বলেন।

পাকিস্তানের বালা কোটে সন্ত্রাসী ঘাঁটিতে হামলা করায় কংগ্রেসের সমালোচনার নিন্দা জানান রাজনাথ। এই অপারেশনে কত সন্ত্রাসী নিহত হয়েছে, তা উল্লেখ করে কংগ্রেসকে উপহাস করেন এই মন্ত্রী। গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে যে বিমান হামলা হয়, এতে পাকিস্তানিদের উদ্বিগ্ন হওয়ার যথেষ্ট কারণ থাকলেও ভারতীয়দের একাংশ কেন এ ব্যাপারে চিন্তিত, তা নিয়ে প্রশ্ন তোলেন রাজনাথ।

রাজনাথ সিং বলেন, ভারত কখনো অন্য কোনো দেশের সীমানায় নজরদারি করে না। ভারতের সংস্কৃতি অনুযায়ী পুরো বিশ্বকে একটি পরিবার মনে করা হয়। নিজ স্বার্থে তারা কখনো কোনো দেশের ওপর হামলা চালায় না। তাঁর দাবি, মোদি সরকার সীমানা প্রতিরক্ষার বিষয়টি খুব দক্ষতার সঙ্গে সামলে নিয়েছে।

রাজনাথ সিংয়ের দাবি, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে ভারত ২০৩০-৩১ সালের মধ্যে বিশ্ব অর্থনীতিতে তৃতীয় শীর্ষ স্থান দখল করবে। এপ্রিল-মে মাসের লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স আবারও ক্ষমতায় আসবে বলে দৃঢ়বিশ্বাসী তিনি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া অনলাইন