ঊর্মিলা কত কোটির সম্পত্তির মালিক?

বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর কংগ্রেসের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ছবি: টুইটার
বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর কংগ্রেসের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ছবি: টুইটার

বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর কংগ্রেসের হয়ে মনোনয়নপত্র জমা দিলেন। তিনি উত্তর মুম্বাই থেকে লোকসভা নির্বাচন লড়তে চলেছেন। ঊর্মিলার বিরুদ্ধে বিজেপি গোপাল শেট্টীকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার পরপরই তাঁর সম্পত্তি থেকে শিক্ষাগত যোগ্যতাসহ নানা তথ্য উঠে এসেছে।

ঊর্মিলা মনোনয়নপত্রে জানিয়েছেন তাঁর স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পরিমাণ। এই বলিউড সুন্দরী ৬৮ দশমিক ২৮ কোটি রুপির সম্পত্তির মালিক। এর মধ্যে ৪০ দশমিক ৯৩ স্থাবর এবং ২৭ দশমিক ৩৪ কোটি রুপির অস্থাবর সম্পত্তি ঊর্মিলার কাছে আছে। এই বলিউড অভিনেত্রীর সম্পত্তির তালিকায় ব্যাংকের রুপি, নগদ রুপি, গাড়ি, জমি সবকিছু আছে। ঊর্মিলা নিজে জানিয়েছেন তাঁর মাথায় ৩২ লাখ রুপিরও বেশি ঋণের বোঝা আছে। এই বলিউড অভিনেত্রীর স্বামী কাছে ৩২ দশমিক ৩৫ কোটি স্থাবর এবং ৩০ লাখ রুপির অস্থাবর সম্পত্তি আছে। মনোনয়নপত্র অনুযায়ী ২০১৩-১৪-এ ঊর্মিলার আয় ছিল ১ দশমিক ২৭ কোটি রুপি। এখন এই পরিমাণ অর্থ দ্বিগুণ হয়ে গেছে। গত আর্থিক বছরে তাঁর আয়ের পরিমাণ ছিল ২ দশমিক ৮৫ কোটি রুপি। ঊর্মিলার কাছে ১ কোটি ২৭ লাখ ৯৫ হাজার রুপির হিরে এবং ১৭ লাখ ৬৫ হাজার রুপির সোনার গয়না আছে। তাঁর কাছে ১ লাখ ৪৮ হাজার রুপির সোনার টাকা আছে। এ ছাড়া এই বলিউড সুন্দরীর কাছে একটা মার্সিডিজ ছাড়া দুটো গাড়ি আছে।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ঊর্মিলা মারাঠি পোশাক এবং পাগড়ি পরেছিলেন। ২০১৬-তে এই বলিউড সুন্দরী কাশ্মীরের ব্যবসায়ী পরিবারে ছেলে মোহসীন আখতার মীরকে বিয়ে করেন। মোহসীন তাঁর থেকে নয় বছরের ছোট। কিছুদিন আগে গুজব উঠেছিল বিয়ের পর নিজের নাম এবং ধর্ম দুটোই বদলে ফেলেছেন ঊর্মিলা। এই বলিউড সুন্দরী তাঁর মনোনয়নপত্রের মাধ্যমে সব প্রশ্নের জবাব দিয়েছেন। এখানে তিনি নিজের পুরো নাম লিখেছেন ঊর্মিলা শ্রীকান্ত মাতন্ডকর। ঊর্মিলা মুম্বাইয়ের রুপারেল কলেজে বিএ দ্বিতীয় বর্ষ অবধি পড়াশোনা করেছেন। তাঁর বিরুদ্ধে কোনো অপরাধের অভিযোগ নেই।