অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রী স্কটের

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। আজ রোববার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান গণমাধ্যম উপদেষ্টা রোজা স্ট্যাথিস প্রধানমন্ত্রীর এই বাণী দেন।

বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে বাংলাদেশিদের উদ্দেশে দেওয়া বাণীতে স্কট মরিসন বলেন, যাঁরা বাংলা নববর্ষ উদ্‌যাপন করছেন, তাঁদের সবাইকে শুভেচ্ছা জানাতে পেরে আনন্দিত। নতুন বছর অতীত মূল্যায়ন ও সামনে এগিয়ে যেতে আশাবাদী হওয়ার একটি সময়। এই সময়ে বাঙালি অস্ট্রেলিয়ানদের স্বাগত জানাই।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সবাইকে একটি সুন্দর ও স্মরণীয় উদ্‌যাপনের জন্য শুভেচ্ছা জানাচ্ছি। সবার শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করছি।’

স্কট মরিসন তাঁর বাণীতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের অবদানের কথা উল্লেখ করে সবাইকে সাধুবাদ জানান।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশি কমিউনিটিকে আমি ধন্যবাদ জানাই, আমাদের দেশকে পৃথিবীর সবচেয়ে সফল বহু সংস্কৃতির দেশগুলোর একটিতে পরিণত করায় অবদান রাখায়।’

স্কট মরিসন বলেন, বাঙালি অস্ট্রেলিয়ানরা শিক্ষা ও কঠোর পরিশ্রমের প্রতি মনোযোগী। এই দেশের জন্য সবার উদারতা ও ভালোবাসা শক্তিশালী। এই আদর্শগুলো প্রত্যেক নাগরিক অন্তরে লালন করে। এই চিন্তাধারার সঙ্গে বন্ধুত্বের উষ্ণ মনোভাবের মাধ্যমে একটি চমৎকার নববর্ষের জন্য অস্ট্রেলিয়ার বাংলাদেশিদের শুভেচ্ছা জানান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।