বাংলায় বিজেপির ধর্মের নামে বিভাজনের রাজনীতি বরদাশত করা হবে না: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়। রয়টার্স ফাইল ছবি
মমতা বন্দ্যোপাধ্যায়। রয়টার্স ফাইল ছবি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলায় আর ধর্মের নামে বিজেপির বিভাজনের রাজনীতি বরদাশত করা হবে না। এর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে এই বাংলার মানুষ। ধর্মের নামে সংখ্যালঘুদের ওপর অত্যাচারও মেনে নেবে না তৃণমূল।

আজ মঙ্গলবার বিকেলে পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে তৃণমূলের নির্বাচনী প্রচার সভায় এ কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘বিজেপি দীর্ঘ পাঁচ বছরে দেশবাসীর জন্য কোনো কাজ করেনি। শুধু দাঙ্গা করেছে, দাঙ্গা ছড়িয়েছে। অথচ রাজনীতি হলো মানুষের জন্য, রাজনীতি দাঙ্গার জন্য নয়। এখন আমাদের এই বাংলায় ধর্মনিরপেক্ষ রাজনীতিকে তুলে ধরে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। এই নতুন বছরে আমাদের এই প্রত্যয় ঘোষণা করতে হবে, আর নয় এই বাংলায় বিজেপি। বিজেপি হটাও দেশ বাঁচাও।’

নতুন স্লোগান দিয়ে মমতা বলেন, ‘১৪২৬ মানুষ বলছে এই বাংলায় এবার ৪২–এ ৪২ আসন। আমরা চাই এই বাংলার ৪২টি আসনই। এই আসন আমরা বাংলার মানুষের কাছে ভিক্ষা চাই। কারণ, এই বাংলাই এবার দিল্লির সরকার গড়বে। উত্তর প্রদেশ এবং বাংলা নেতৃত্ব দেবে এবার মোদি হটিয়ে নতুন সরকার গড়তে। তৃণমূল হবে সেই সরকার গড়ার প্রধান কারিগর।’

মমতা বলেন, বিগত পাঁচ বছরে দেশটাকে ধ্বংস করে দিছে বিজেপি। এবার সময় এসেছে বিজেপিকে হটিয়ে দিল্লিতে জনগণের সরকার প্রতিষ্ঠার। তিনি বলেন, আর নয় বিজেপির সরকার, কংগ্রেসের সরকার, এবার হবে ‘ইউনাইটেড ইন্ডিয়া’ জোটের সরকার। তাই মমতা জোর দেন ধর্মনিরপেক্ষতাকে আঁকড়ে ধরে দেশের উন্নয়নে এগিয়ে যাওয়ার।

মমতা এ কথাও বলেছেন, এবার বাংলায় রসগোল্লা পাবে বিজেপি। আর তৃণমূল পাবে ৪২–এ ৪২ আসন। তিনি জনগণের কাছে এই ৪২টি আসন তৃণমূলকে ভিক্ষা দেওয়ারও আবেদন জানান। কারণ, এই বাংলায় আর বিজেপি কিছু করেনি। বাংলায় যা করেছে সব তৃণমূল। বামফ্রন্টও ৩৪ বছরে কিছু করেনি। আথচ তৃণমূল মাত্র সাড়ে সাত বছরে যা করেছে, তা সারা পৃথিবীকে বিস্ময় দেখিয়েছে।