হারিয়ে যাওয়া ইঁদুর খুঁজে দিল পুলিশ!

হারিয়ে যাওয়া ইঁদুর খুঁজে পেয়ে খুশি ক্রিস। ছবি: নিউ সাউথ ওয়েলস পুলিশের ফেসবুক পেজ থেকে সংগৃহীত
হারিয়ে যাওয়া ইঁদুর খুঁজে পেয়ে খুশি ক্রিস। ছবি: নিউ সাউথ ওয়েলস পুলিশের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

ইঁদুরটি ছিল তাঁর নিত্যসঙ্গী। একটি বাক্সে ভরে ইঁদুরটিকে নিজের সঙ্গেই রাখতেন সব সময়। কিন্তু একদিন ইঁদুরটিকে রেখে শৌচাগারে যাওয়ার পর ফিরে এসে আর ইঁদুরটিকে খুঁজে পাচ্ছিলেন না ক্রিস (৫৯)। তাঁর হারিয়ে যাওয়া ইঁদুরটিকে অবশেষে খুঁজে দিয়েছে পুলিশ!

শুনতে অবাক শোনালেও ইঁদুর খুঁজে এনে দেওয়ার এই কাজ পুলিশই করেছে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনিতে। গতকাল বৃহস্পতিবার হারিয়ে যাওয়া ইঁদুরকে খুঁজে বের করে ক্রিসের হাতে তুলে দিয়েছে নিউ সাউথ ওয়েলসের পুলিশ বিভাগ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিস পোষা ইঁদুরের নাম দিয়েছিলেন লুসি। ইঁদুরটি হারিয়ে যাওয়ার পর ক্রিস ভেবেছিলেন, কেউ হয়তো লুসিকে চুরি করে নিয়ে গেছে। ইঁদুরটি ফিরে পাওয়ার আশায় একটি হারানো বিজ্ঞপ্তি লিখে সবাইকে দেখাতে শুরু করেন ক্রিস। এরপর স্থানীয় লোকজনের কাছ থেকেও ভালো সাড়া পেতে শুরু করেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে লুসির ছবি ভাইরাল করে দেন ক্রিসের প্রতিবেশীরা।

সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্ট দেখেই বিষয়টি নিউ সাউথ ওয়েলসের পুলিশ বিভাগের নজরে আসে। এর পরই ইঁদুরটিকে খুঁজতে শুরু করে পুলিশ। খুঁজতে খুঁজতে পুলিশ লুসিকে পেয়েও যায়। লুসিকে কীভাবে খুঁজে পাওয়া গেল, এক বিবৃতিতে সেটিও জানিয়েছে নিউ সাউথ ওয়েলস পুলিশ। বিবৃতিতে বলা হয়েছে, ‘লুসিকে একা বসে থাকতে দেখে এক নারী ইঁদুরটিকে রাস্তা থেকে তুলে বাড়ি নিয়ে যান। কেউ ইঁদুরটিকে ফেলে রেখে গেছে, এই ভাবনা থেকে ইঁদুরটিকে নিজের বাড়িতে নিয়ে গিয়েছিলেন তিনি।’

হারানো ইঁদুর খুঁজে পেয়ে উচ্ছ্বসিত ক্রিস। পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, ‘লুসিকে খুঁজে পেতে সবাইকে অনেক বিড়ম্বনার মধ্যে ফেলেছি। ওকে খুঁজে পেয়ে খুব ভালো লাগছে। সবাইকে অনেক ধন্যবাদ। আমি জানি লুসি আমাকে অনেক মিস করেছে।’