মমতার 'মহাভেজাল জোটকে' ধাক্কার আহ্বান মোদির

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ মঙ্গলবার বিকেলে বর্ধমানের আসানসোলে বিজেপি আয়োজিত এক নির্বাচনী জনসভায় মোদি বলেন, দিদি (মমতা) এখন প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। হাতে গোনা কটি আসন নিয়ে স্বপ্ন দেখছেন প্রধানমন্ত্রী হওয়ার। প্রধানমন্ত্রীর পদ মানুষের আশীর্বাদের পদ।

মোদি বলেন, এবার বাংলাজুড়ে বইছে পরিবর্তনের হাওয়া। আর এই পরিবর্তনের হাওয়া দিদির ‘মহাভেজাল’ জোটকে ধাক্কা দেবে। এই বাংলা এবার উচিত শিক্ষা দেবে দিদিকে।

মোদি বলেছেন, এই বাংলার মানুষের অধিকার কেড়ে নিয়েছেন দিদি, গণতন্ত্র কেড়ে নিয়েছেন। বাংলার আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। আর এ সবকিছুর জন্য দায়ী আমাদের ‘স্পিড ব্রেকার’ দিদি।

মোদি তৃণমূল সরকারের সমালোচনা করে বলেন, রাজ্যে চলছে চাঁদাবাজদের সরকার। এবার সেই অধিকার আর গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যোগ্য জবাব দেবে এই বাংলা। ‘দুর্নীতিগ্রস্ত’ দিদিকে জবাব দেবে।

নরেন্দ্র মোদি বলেন, সরদা-রোজভ্যালি দুর্নীতি-কাণ্ডে কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। লুট করা হয়েছে গরিবের আমানত। মানুষের অধিকার ছিনিয়ে নিয়েছে তৃণমূলের গুন্ডারা। তাই তো দিদি নির্বাচন কমিশন আর মোদিকে সমালোচনা করেন। মোদি বলেন, ‘এতে কাজ হবে না। মানুষ বুঝে গেছে দিদির দুর্নীতির কথা।’

প্রধানমন্ত্রী আরও বলেছেন, এখন ‘তৃণমূল-দুর্নীতি-অপরাধ’ সমার্থক হয়ে গেছে। মোদি বলেন, ‘অনুপ্রবেশের মাধ্যমে ক্যাডার বাড়িয়েছেন দিদি। নামিয়েছেন তাঁদের ভোটের প্রচারে। আজ দিদির পাকিস্তানের কথা ভেবে চোখে জল। অথচ ভারতের সেনারা যখন পাকিস্তানে ঢুকে জঙ্গি খতম করে, তখন দিদি হিসাব চান, কত জঙ্গি নিকাশ হয়েছে? দিদি তো দেশে দুজন প্রধানমন্ত্রী চান।’
মোদি জোর দিয়ে বলেন, ‘আমাদের এই নতুন ভারত আগামীর পৃথিবী শাসন করবে। মমতা দিদির সূর্য অস্তাচলে যাওয়ার পথে।’