বিজেপি আমাকে নিরাপত্তারক্ষী দিয়ে হত্যা করাবে: কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ছবি: এএফপি
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ছবি: এএফপি

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল দাবি করেছেন, তাঁর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী দিয়েই তাঁকে হত্যা করাবে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফা নির্বাচনের আগে শনিবার পাঞ্জাবের একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন কেজরিওয়াল।

কেজরিওয়াল বলেছেন, ‘ইন্দিরা গান্ধীকে যেমন তাঁর নিরাপত্তারক্ষীরা হত্যা করেছিল, তেমনি আমাকেও আমার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী দিয়ে হত্যা করাবে বিজেপি। আমার নিরাপত্তার কাজে যাঁদের নিয়োগ দেওয়া হয়েছে, তাঁরা সবাই বিজেপির কাছে তথ্য দেয়।’ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

সপ্তাহ দু-এক আগে খোলা জিপে করে রোড শোতে অংশ নেওয়ার সময় অজ্ঞাত এক ব্যক্তি কেজরিওয়ালকে চড় মারেন। পুলিশের দাবি, আক্রমণকারী ব্যক্তিটি আম আদমি পার্টির একজন ক্ষুব্ধ সদস্য। পুলিশের এমন বক্তব্যের পর নিরাপত্তা ব্যবস্থার ত্রুটির দিকে আঙুল তুলে কেজরিওয়াল বলেছেন, ‘তাহলে কি কংগ্রেসের কোনো কর্মী অসন্তুষ্ট হলে ক্যাপ্টেন সাহেবের (পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং) ওপর আক্রমণ করতে পারবে? বিজেপির কোনো কর্মী মোদিজির ওপর অসন্তুষ্ট হলে তাঁকে আক্রমণ করতে পারবে?’

কেজরিওয়ালের এমন দাবির পাল্টা জবাব দিয়েছে দিল্লি পুলিশ। সংবাদ সংস্থা পিটিআইকে দিল্লি পুলিশের উচ্চপদস্থ এক কর্মকর্তা বলেছেন, ‘সব দলের উচ্চপদস্থ নেতাদের আমরা সমানভাবে নিরাপত্তা দিচ্ছি। দিল্লির মুখ্যমন্ত্রীর নিরাপত্তা কাজে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁরা প্রত্যেকে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করছেন।’

এর আগে ২০১৫ সালেও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছিলেন কেজরিওয়াল। পরবর্তীতে কেজরিওয়ালের বিরুদ্ধে মানহানির মামলা করেছিল পুলিশ। গত বছর এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয় তাঁকে।